বৃহস্পতিবার, ১৮ এপ্রি ২০১৯ ০৯:০৪ ঘণ্টা

বাস থেকে নামিয়ে ১৪ জনকে গুলি করে হত্যা

Share Button

বাস থেকে নামিয়ে ১৪ জনকে গুলি করে হত্যা

ডেস্ক রিপোর্ট :

পাকিস্তানের বেলুচিস্তানে বাস থেকে জোর করে নামিয়ে অন্তত ১৪ জনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

স্থানীয় সময় বৃহস্পতিবার প্রথম প্রহরে প্রদেশটির ওরমারা এলাকার মাকরান উপকূলীয় মহাসড়কে এ ঘটনা ঘটে বলে ডনের প্রতিবেদনে বলা হয়েছে। বেলুচিস্তান পুলিশের মহাপরিদর্শক (আইজি) মোহসীন হাসান বুট জানান, ছদ্মবেশে থাকা ১৫ থেকে ২০ জন অজ্ঞাত বন্দুকধারী করাচি থেকে গওয়াদরগামী পাঁচ থেকে ছয়টি বাস থামায়।

তিনি বলেন, রাত সাড়ে ১২টা থেকে ১টার মধ্যে বুজি টপ এলাকায় বন্দুকধারীরা একটি বাস থামিয়ে যাত্রীদের পরিচয়পত্র পরীক্ষা করে, তারপর ১৬ জন যাত্রীকে নামিয়ে নিয়ে যায়।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তা জানান, বাসটিতে ৩৬ জনের বেশি যাত্রী ছিলেন। আইজি বলেন, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। খুব কাছ খেকে তাদের গুলি করা হয়েছে।

হামলাকারীরা সেনা সদস্যদের পোশাক পরে ছিলেন বলে বার্তাসংস্থা এএফকে জানিয়েছেন পাকিস্তানের স্বরাষ্ট্রসচিব হায়দার আলী। তিনি জানান, নিহতদের মধ্যে একজন নৌ কর্মকর্তা এবং আরেকজন কোস্টকার্ডের সদস্য রয়েছেন।

ডন জানিয়েছে, ১৪ জনকে গুলি করে হত্যা করার সময় কোনওরকমে পালিয়ে নিকটবর্তী আধাসামরিক বাহিনীর চেকপোস্টে পৌঁছে খবর দেন দুইজন। তাদের কে ওরমারা হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আধাসামরিক বাহিনী ও অন্যান্য আইনী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত শুরু করেছেন। তারা স্থানীয় নূর বক্স হোটেল থেকে মৃতদেহগুলো উদ্ধার করেন।

এই হত্যাকাণ্ডের কারণ এবং নিহতদের পরিচয় এখনও পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। কোনও পক্ষই হামলার দায় স্বীকার করেনি।

স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া ল্যাঙ্গোভ জানান, তদন্ত শুরু হয়েছে। হামলার জন্য দায়ীদের খুঁজে বের করার চেষ্টা চলছে। এ ধরনের হামলা সহ্য করা হবে না।

এর আগে ২০১৫ সালে বেলুচিস্তানের মাসটুং এলাকায় প্রায় একই ধরনের হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছিল। ওই সময় বাস থেকে নামিয়ে ২৪ জন যাত্রীকে পার্বত্য এলাকায় নিয়ে গুলি করে অন্তত ১৯ জনকে হত্যা করে দুর্বৃত্তরা।

এই সংবাদটি 1,007 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com