সিলেটবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দাওরায়ে হাদিসের প্রশ্নফাঁস, পরীক্ষা স্থগিত

Ruhul Amin
এপ্রিল ২৫, ২০১৯ ৩:০৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ
প্রশ্নফাঁসের অভিযোগ ওঠায় আবারো পরীক্ষা স্থগিত করেছে আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ।
আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) আবু দাউদ শরীফের পরীক্ষা হওয়ার কথা থাকলেও প্রশ্নফাঁসের অভিযোগ ওঠায় তা স্থগিত করা হয়।
হাইআতুল উলইয়া’র দপ্তর বিষয়ক সম্পাদক ও পরীক্ষার কমিটির সদস্য মাওলানা  মুসলেহ উদ্দীন রাজু সিলেট রিপোর্ট ডটকমের সাথে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রশ্ন ফাঁসের কারণে এর আগে  গত ৮ এপ্রিল থেকে শুরু হওয়া দাওরায়ে হাদিসের পরীক্ষা বাতিল করা হয় ১৩ এপ্রিল। সেদিনই ঘোষণা করা হয় ২৩ এপ্রিল থেকে নতুন করে পরীক্ষা গ্রহণ শুরু হবে, এবং তা চলবে ৩ মে পর্যন্ত। সে অনুযায়ী গত ২৩, ২৪ এপ্রিল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে আজ ২৫ এপ্রিল পরীক্ষা স্থগিত করা হল আবারো সেই প্রশ্ন ফাঁসের অভিযোগেই।
এছাড়াও ১৩ এপ্রিল বিশেষ বৈঠকে প্রশ্নফাঁসের ঘটনায় তদন্ত করতে মুফতী রুহুল আমীনকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করে আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ।
তদন্ত কমিটির সদস্যরা হলেন সদস্য মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মুফতি মোহাম্মদ আলী ও মাওলানা মাহফুজুল হক।
সেদিন বৈঠকে সভাপতিত্ব করেন হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের কো চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, আল্লামা নুর হোসাইন কাসেমী, মুফতী ওয়াক্কাস, মুফতি আরশাদ রাহমানী, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা শামসুদ্দিন জিয়া, মুফতি রুহুল আমিন, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মাহফুজুল হক, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মুফতি এনামুল হক, মুফতি নুরুল আমিন, মুফতি জসিমউদ্দিন, মাওলানা নুরুল হুদা ফয়েজী প্রমুখ ।