সিলেটবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে “পেন্সিলে আঁকা” খালেদার জেল জীবন

Ruhul Amin
এপ্রিল ২৫, ২০১৯ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার জেল জীবন নিয়ে পেন্সিলে আঁকা বেশ কিছু ছবি (স্কেচ) প্রকাশ করেছে ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যম বেনার নিউজ। রিবেল পিপার নামের ছদ্মনামী কার্টুনিস্টের আঁকা ছবিগুলি গতকাল বুধবার প্রকাশ করা হয়।
রেডিও ফ্রি এশিয়ার রাজনৈতিক কার্টুনিস্ট ওয়াং লিমিং ‘রিবেল পিপার’ ছদ্মনামে কার্টুন আঁকেন। তিনি এশিয়ার রাজনীতি, সংস্কৃতি ও সামাজিক উন্নয়ন বিষয়ে কার্টুন এঁকে থাকেন। ওয়াং লিমিংকে ঢাকা থেকে তথ্য দিয়ে সহায়তা করেছেন কামরান রেজা চৌধুরী।

বেনার নিউজের ওই প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের বিরোধী দলের নেতা খালেদা জিয়া এক বছরের বেশি সময় ধরে দুর্নীতির অভিযোগে সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। খালেদা জিয়ার দাবি, তার বিরুদ্ধে আনা দুর্নীতির এসব অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

খারাপ স্বাস্থ্যের কারণে তাকে প্রায় হাসপাতালে আনা হয়।

বিশেষজ্ঞ, খালেদা জিয়ার দল বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সাক্ষাৎকারের ওপর ভিত্তি করে এ স্কেচগুলো করা হয়েছে।

পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াই একমাত্র বন্দী যেখানে আগে হাজার হাজার লোক বন্দী ছিল। তার কক্ষের সঙ্গে যুক্ত অপর একটি কক্ষে থাকেন তার সহকারী ফাতিমা। তাদের দু’জনকে ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে এ কারাগারে আনা হয়।

২০১৮ সালের জুনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক সংবাদ সম্মেলনের উদ্ধৃতি দিয়ে বেনার নিউজের ওই প্রতিবেদনে বলা হয়, ঢাকা কেন্দ্রীয় কারাগারের অবস্থা খুবই জঘন্য। এখানে বড় বড় আকারের ইঁদুর থাকে। আপনারা জেনে অবাক হবেন যে কক্ষে ম্যাডাম (খালেদা জিয়া) থাকেন সেখান থেকে একটি বিড়াল ইঁদুর ধরেছে।

অন্যান্য বিরোধীদলীয় নেতা আরও অভিযোগ করেছেন, খালেদার কক্ষ ছারপোকায় পরিপূর্ণ।