বৃহস্পতিবার, ২৫ এপ্রি ২০১৯ ০৯:০৪ ঘণ্টা

জুমার খুতবায় সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলার আহ্বান প্রধানমন্ত্রীর

Share Button

জুমার খুতবায় সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলার আহ্বান প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্ট :

শুক্রবারের জুমার খুতবায় একযোগে সারা দেশের সব মসজিদে কোরআন-হাদিসের আলোকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আলোচনা করতে ইমামদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে সম্প্রতি নিউজিল্যান্ড, শ্রীলঙ্কাসহ সন্ত্রাসী হামলায় নিহত ও আহতদের জন্য দোয়া করার অনুরোধ করেন তিনি।

বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

এসময় ধর্মের নামে সন্ত্রাস-জঙ্গিবাদের তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ইসলাম ধর্মের নাম নিয়ে যারা সন্ত্রাস চালায়, জঙ্গিবাদ চালায় তাদের কথাও বলবো। তারা এই পবিত্র ধর্মটাকে কুলষিত করছে, পবিত্র ধর্মের বদনাম করছে বিশ্বব্যাপী। তারা ইসলামের কোনো ভালো কাজ করছে না। তারা আসলে ইসলাম ধর্মটাকে প্রশ্নবিদ্ধ করছে।’

শেখ হাসিনা বলেন, ইসলাম ধর্মের প্রচণ্ড ক্ষতি করে দিচ্ছে। যে ধর্ম সবচেয়ে মানবতার ধর্ম, যে ধর্ম সবচেয়ে শান্তির ধর্ম, সেই ধর্মের নামে তারা জঙ্গিবাদ সৃষ্টি করে। এ ধরনের কাজে যারা জড়িত তাদের বিরত থাকতে হবে।

অনুষ্ঠানে গণভবন প্রান্তে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান।

বনলতা এক্সপ্রেস উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী থেকে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটন।

বনলতা এক্সপ্রেস উদ্বোধনের পর ভিডিও কনফারেন্সে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের আওতায় নির্মিত ইনস্টিটিউট ও স্থাপনার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই সংবাদটি 1,007 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com