শুক্রবার, ২৬ এপ্রি ২০১৯ ০৯:০৪ ঘণ্টা

প্রশ্নফাঁসে বদ আমলকেই দায়ী করলেন ফরীদ মাসঊদ

Share Button

প্রশ্নফাঁসে বদ আমলকেই দায়ী করলেন ফরীদ মাসঊদ

ডেস্করিপোট: সম্মিলিত কওমি মাদরাসা সরকারি বোর্ড ‘আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’-এর অধীনে চলমান দাওরায়ে হাদিসের পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় আমাদের বদ আমল ও সীরাতে মুস্তাকিমের পথ থেকে বিচ্যুতিকেই দায়ী করেছেন বেফাকুল মাদারিসিদ্দীনিয়া বাংলাদেশ-এর চেয়ারম্যান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বাদ মাগরিব রাজধানীর খিলগাঁও ইকরা বাংলাদেশ জামে মসজিদ কমপ্লেক্সে শবগুজারী মজলিসে সাইয়্যিদ মাওলানা আসআদ মাদানী রহ.-এর খলীফা আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ এসব কথা বলেন।

কওমী অঙ্গনে প্রশ্নফাঁসের ঘটনা উলামায়ে কেরামের সুন্নাতি লেবাসের অবমাননা উল্লেখ করে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান বলেন, উলামায়ে কেরামের দ্বারা প্রশ্নফাঁস, ধর্ষণ, বলাৎকারের মত হেয়তর ঘটনা নিঃসন্দেহ দাড়ি, টুপি, সুন্নাতি লেবাসের অবমাননা। তিনি বলেন, যাদের পায়ের নিচে ফেরেশতারা নূরের গালিচা বিছিয়ে দিয়ে, যাদের নিকট ফেরেশতারা দুআ চায়, যাদেরকে ফেরেশতারা সালাম করে, আজ তারাই সমাজের সবচেয়ে জঘন্যতম গর্হিত কাজে জড়িয়ে পড়ছে। এর থেকে আফসোসের আর কিছুই হয় না।

আমাদের পেয়ারে নবীজী মুহাম্মদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সুন্নত ও সাহাবায়ে কেরামের আদর্শ পূর্ণাঙ্গ অনুসরণ করে আল্লাহ তাআলার দিকে মনোনিবেশ করার আহ্বান জানান আল্লামা মাসঊদ।

পবিত্র মাহে রমজানের প্রস্তুতি নেয়ার কথা উল্লেখ করে শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের মাস পবিত্র মাহে রমজান এখন দোরগোড়ায়। প্রতিটি মুসলমানের উচিত আল্লাহর কাছে নিজেদের নিবেদন করতে রমজানের আগেই যথাযথ প্রস্তুতি গ্রহণ করা। তিনি বলেন, রমজান মাসের প্রতিটি সময়ই গুরুত্বপূর্ণ। প্রতিদিনই রোজাদারদের দোয়া কবুলের সময়। সেই পবিত্র মাহে রমজান আসছে। এমন মহিমান্বিত একটি মাসের জন্য নিশ্চয়ই আমাদের মানসিক, শারীরিক ও উপযুক্ত রসদ নিয়েই প্রস্তুতি নেয়া উচিত। রমজানের আগেই দুনিয়ার যাবতীয় অকল্যাণ থেকে মুক্ত থেকে আল্লাহর নৈকট্য অর্জনের জন্য প্রস্তুত হওয়া একান্ত জরুরি।

মসজিদে উপস্থিত মুসল্লীদেরকে রমজানের শেষ দশকে ইকরা কমপ্লেক্স জামে মসজিদে ইতেকাফ করার আহ্বান জানান তিনি।—-পাথেয় 

এই সংবাদটি 1,155 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com