সিলেটশুক্রবার , ২৬ এপ্রিল ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তুরস্কের মাহমুদ আফেন্দির সাথে উবায়দুর রহমান খান নদভীর সাক্ষাৎ

Ruhul Amin
এপ্রিল ২৬, ২০১৯ ১০:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের শায়খ ও মুরুব্বি মাহমুদ আফন্দি নকশবন্দির সাথে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের প্রতিথযশা আলেমে দীন ও জাতীয় দৈনিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক ও বহুল প্রচারিত অনলাইন পোর্টাল পাবলিক ভয়েস টোয়েন্টিফোরের প্রধান উপদেষ্টা মাওলানা উবায়দুর রহমান খান নদভী ও বাংলাদেশের একটি প্রতিনিধিদল।

মাওলানা উবায়দুর রহমান খান নদভী আজ ফেসবুকে তার নিজ প্রোফাইলে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি তার প্রোফাইলে লিখেন,

বর্তমান বিশ্বের কিংবদন্তী শায়েখ, প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের উস্তায ও মুর্শিদ হযরত মাহমুদ আফিন্দি নাকশবন্দির সাক্ষাতে ছিলাম আজ। আজ (২৪ এপ্রিল) দুপুরে হযরতের মসজিদ মাদরাসা খানকাহ পরিদর্শনে যাই। সাক্ষাৎ হয় তাঁর ইস্তান্বুলের বাসভবনে।

প্রসঙ্গত : মাওলানা উবায়দুর রহমান খান নদভী ও জাগ্রত কবি মুহিব খানসহ বাংলাদেশের আলেমদের একটি প্রতিনিধিদল গত ১৯ এপ্রিল তুরস্কে সফরে যান। সেখানে তারা একাধিক সেমিনারে অংশগ্রহণ করাসহ বিশিষ্ট ব্যাক্তিদের সাথে সাক্ষাৎ করেন। তুরস্ক থেকে তারা কয়েকটি সেমিনারে অংশগ্রহণ করতে কেনিয়া যান এবং পূনরায় তুরস্কে আসেন। তুরস্কে বিশিষ্ট ব্যাক্তিদের সাক্ষাৎ ও আরও বেশ কয়েকটি সেমিনারে অংশ নেওয়ার পর কয়েকদিনের মধ্যেই তারা দেশে ফিরবেন বলে জানা গেছে। এছাড়াও মাওলানা নদভী এরপর মালয়েশিয়া যাওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য : শায়খ মাহমুদ আফেন্দিকে কিছুদিন পুর্বে দারুল উলুম দেওবন্দ থেকে ‘কাশেম নানুতুভি’ অ্যাওয়ার্ডসহ বিশ্বব্যাপী ওলামায়ে কেরামদের পক্ষ থেকে বিভিন্ন সম্মাননা দেওয়া হয়েছে এবং বিশ্বের বিভিন্ন স্থান থেকে তার সাথে সাক্ষাৎ করতে ওলামায়ে কেরামের প্রতিনিধিদল এসে থাকেন। এর ধারাবাহিকতায় মাওলানা উবায়দুর রহমান খান নদভী তার সাথে সাক্ষাৎ করতে গেলেন।