সিলেটবৃহস্পতিবার , ৩ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আজ-কাল
  6. আন্তর্জাতিক
  7. আমাদের পরিবার
  8. আরও
  9. আলোচিত সংবাদ
  10. ইসলাম
  11. কলাম
  12. কৃতিত্ব
  13. খেলা-ধোলা
  14. জাতীয়
  15. জেলা সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে দুই দিনে পাঁচ কোটি টাকা কর আদায়

Ruhul Amin
নভেম্বর ৩, ২০১৬ ৬:২৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
সিলেটে দুই দিনে প্রায় পাঁচ কোটি টাকার কর আদায় করা হয়েছে। ‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর’ এই স্লোগানে চলতি আয়কর মেলা থেকে সিলেট কর অঞ্চল কর্তৃপক্ষ এ কর আদায় করেছে। প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে কর আদায়ের পরিমাণও বেড়েছে।

গত মঙ্গলবার আয়কর মেলার প্রথমদিনে কর আদায় করা হয় ২ কোটি ১ লাখ ৭২ হাজার ৭৭৩ টাকা। বুধবার কর আদায়ের পরিমাণ দাঁড়ায় ৩ কোটি ২১ লাখ ৬৪ হাজার ৯৬২ টাকা। সবমিলিয়ে দুই দিনে ৫ কোটি ২৩ লাখ ৩৭ হাজার ৭৩৫ টাকা কর আদায় করা হয়েছে।

এদিকে সিলেট নগরীর রিকাবিবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেশিয়ামে চলা আয়কর মেলায় দুই দিনে সেবাগ্রহণ করেছেন ২ হাজার ১১০ জন। প্রথম দিন সেবাগ্রহণ করেন ৬৪৭ জন, দ্বিতীয় দিনে এ সংখ্যা ছিল ১৪৬৩ জন। মেলায় প্রথম দিন রিটার্ন দাখিল করেন ৬২ জন, দ্বিতীয় দিনে আরো ৩৯২ জন রিটার্ন দাখিল করেন।

এদিকে আয়কর মেলার প্রথম দিনে নতুন ই-টিআইএন নিয়েছেন ১১৫ জন। দ্বিতীয় দিনে আরো ১৪৩ জন নিয়েছেন ই-টিআইএন। এছাড়া প্রথম দিনে ই-টিআইএন রি-রেজিস্ট্রেশন করেন ৪ জন, দ্বিতীয় দিনে করেন আরো ৪ জন।

সিলেটে গত মঙ্গলবার থেকে সপ্তাহব্যাপী আয়কর মেলা শুরু হয়। বুধবার থেকে মৌলভীবাজারে শুরু হয়েছে চার দিনব্যাপী মেলা। আজ বৃহস্পতিবার থেকে হবিগঞ্জে এবং শুক্রবার থেকে সুনামগঞ্জে চার দিনব্যাপী আয়কর মেলা শুরু হবে। এছাড়া আজ শ্রীমঙ্গল, শুক্রবার মাধবপুর, শনিবার বালাগঞ্জ এবং রবিবার ছাতক উপজেলায় ভ্রাম্যমাণ আয়কর মেলা অনুষ্ঠিত হবে।

সিলেট কর অঞ্চলের অতিরিক্ত কমিশনার মো. তৌহিদুল ইসলাম  জানান, উৎসবমুখর পরিবেশে মেলায় করদাতারা আসছেন। এবার আয়কর মেলা থেকে ২০ কোটি টাকা আদায়ের যে টার্গেট নেয়া হয়েছে, তা পূরণ হবে বলে আমরা আশাবাদী।