সিলেটশুক্রবার , ৩ মে ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক ও সংগঠক তাজুল ইসলাম বাঙ্গালীর দাফন সম্পন্ন

Ruhul Amin
মে ৩, ২০১৯ ৪:০৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেটের প্রবীণ সাংবা‌দিক ও সংগঠক, খেলাঘর এর সাবেক বিভাগীয় সম্পাদক, ছড়াকার তাজুল ইসলাম বাঙ‌ালী আর নেই (ইন্না‌লিল্লা‌হি…….রাজ‌িউন)। বৃহষ্পতিবার রাত ১টার দিকে নগরীর একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হ‌য়ে‌ছিল প্রায় ৬০ বছর। তিনি স্ত্রী, ২ মেয়ে, ২ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
বাদ জুম্মা বরইকান্দি শাহী ঈদগাহে তার নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
এর আগে শুক্রবার দুপুর ১২টায় তার লাশ সর্বস্থরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। এসময় খেলাঘরের সংগঠকরা সংগঠনের পতাকা দিয়ে তার কফিন আবৃত করেন। এর পর একে একে তাকে শেষ শ্রদ্ধা জানান সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও সর্বস্থরের মানুষ।
তাজুল ইসলাম বাঙ্গালি দীর্ঘ দিন থেকে শিশুদের নিয়ে কাজ করছিলেন। খেলাঘরের মাধ্যমে নিয়ে শিশুদের একতাবদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতেন। তাজুল ইসলাম বাঙ‌ালী কর্মজীবনে দৈনিক স‌ি‌লেটের ডাক,‌ বার্তা সংস্থা- বিএনএস, সিআইপ‌ি, মিডিয়া গাইড সহ বি‌ভিন্ন সংস্থায় কাজ ক‌রে‌ছেন। একজন ফ্রিল্যান্স সাংবা‌দিক হ‌ি‌সে‌বে অসুস্থ অবস্থায়ও কাজ কর‌তেন। তি‌নি জাতীয় সাংবা‌দিক সংস্থা, দ‌ক্ষিণ সুরমা প্রেসক্লাব, ছড়া মঞ্চ, বাংলা‌দেশ প‌য়েটস ক্লাব এর বি‌ভিন্ন দা‌য়িত্ব পালন ক‌রে‌ছেন।

অনলাইন প্রেসক্লাবের শোক প্রকাশ: সাংবাদিক তাজুল ইসলাম বাঙালির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ। এক শোক বার্তায় সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী ও সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ আহমদ বলেন,সাংবাদিক তাজুল ইসলাম বাঙালির মুত্যুতে আমরা একজন আদর্শিক সংগ্রামী মানুষকে হারালাম যিনি কখনও অন্যায়ের সাথে আতাত করেননি। এ শূন্যতা সহজে পূরণ হবার নয়। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং তার রুহের মাগফিরাত কামনা করেন। এদিকে, সাংবাদিক ও সংগঠক তাজুল ইসলাম বাঙ্গালির মৃত্যুতে অনুরুপ শোক প্রকাশ করেছেন অনলাইন নিউজপোর্টাল আজকের সিলেট ডটকম’র প্রধান সম্পাদক এম. সাইফুর রহমান তালুকদার ও সম্পাদক রজত কান্তি চক্রবর্তী, সিলেট রিপোর্ট ডটকম এর সম্পাদক রুহুল আমীন নগরী। তারা এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।