সিলেটসোমবার , ৬ মে ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভুয়া আইনজীবী দেখতে আইনজীবীদের ভিড়

Ruhul Amin
মে ৬, ২০১৯ ৮:১৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্করিপোর্ট:

গত কয়েকদিন ধরেই ঢাকা আইনজীবী সমিতির টাউট উচ্ছেদ কমিটির অভিযান চলছে। অভিযানে বিচারপ্রার্থীদের সাথে আইনজীবী পরিচয়ে প্রচারণাকারী একাধিক টাউট আটক হয়েছে। তবে গতকালের ঘটনা একটু ভিন্ন। বেলা দেড়টা। ঢাকা আইনজীবী সমিতির সামনে ব্যাপক জটলা। অনেক আইনজীবী ভিড় করে আছেন। দেখা গেল এক নারী আইনজীবীকে ঘিরে ভিড়। সবাই বলাবলি করছে, ‘এই নারী আইনজীবী তো আদালতে নিয়মিত প্র্যাকটিস করেন। তিনি নাকি ভুয়া!’ এর পরই অনেক আইনজীবীর চক্ষু চরকগাছ।

জানা গেল আইনের সনদ নেই ওই নারীর। সাত বছর ধরে নিয়মিত আদালতে প্র্যাকটিস করছেন। অনেক বিচারপ্রার্থীদের কাছ থেকে হাতিয়ে নিয়েছেন লক্ষাধিক টাকা।

ঢাকা আইনজীবী সমিতির ভবনের সামনে থেকে গতকাল রোববার (৫ মে) মোসাম্মৎ মৌ নামের এক ভুয়া নারী আইনজীবীকে আটক করেছে টাউট উচ্ছেদ কমিটি।

এ বিষয়ে টাউট উচ্ছেদ কমিটির অন্যতম সদস্য ইব্রাহিম খলিল জানান বলেন, ‘মোসাম্মৎ মৌ আদালতে অনেক প্রতারণা করেছেন। তিনি অনেক বিচারপ্রার্থীদের কাছ থেকে অনেক টাকা হাতিয়ে নিয়েছেন। অথচ তাঁর কোনো আইনের ডিগ্রি নেই। সাত বছর ধরে আইনজীবী পরিচয়ে প্রতারণা করে আসছেন। এ ছাড়া তিনি ঢাকা আইনজীবী সমিতির আইডি কার্ড জাল জালিয়াতি করেছেন।’

ইব্রাহিম খলিল বলেন, ‘টাউট মৌয়ের বিরুদ্ধে কোতোয়ালি থানায় প্রতারণা ও জাল-জালিয়াতির অভিযোগে মামলা করা হয়েছে। তিনি বর্তমানে হাজতে আছেন। সোমবার (আজ) ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে তাকে হাজির করা হবে।’

সুত্র: lawyersclubbangladesh.com