বৃহস্পতিবার, ০৯ মে ২০১৯ ০৪:০৫ ঘণ্টা

ইয়াংগুনে বিমান দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ছয় সদস্যের তদন্ত কমিটি

Share Button

ইয়াংগুনে বিমান দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ছয় সদস্যের তদন্ত কমিটি

ডেস্ক রিপোর্ট :

মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ফ্লাইট ড্যাশ-৮ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

বিমানের পরিচালক (ফ্লাইট সেফটি) ক্যাপ্টেন শোয়েব চৌধুরীকে প্রধান করে বৃহস্পতিবার এ কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ।

এদিকে, বিমান দুর্ঘটনায় আহত ১৪ জন যাত্রী এখনো হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আহত বাকি চার যাত্রী চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন। তবে দুর্ঘটনাকবলিত কোনো যাত্রীকে দেশে ফেরত আনা সম্ভব হয়নি। তাদের ছাড়াই বিমানের বিশেষ ফ্লাইটটি আজ ভোরে ঢাকায় ফেরত এসেছে।

গতকাল বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণের সময় বৈরী আবহাওয়ার কারণে রানওয়ে থেকে ছিটকে পড়ে বাংলাদেশের ড্যাশ-৮ উড়োজাহাজ। ওই উড়োজাহাজে এক শিশুসহ ২৯ জন যাত্রী, দুই পাইলট ও দুজন কেবিন ক্রু ছিলেন।

বেলা ৩টা ৪৫ মিনিটে উড়োজাহাজটি ঢাকা থেকে ইয়াঙ্গুনের উদ্দেশে উড্ডয়ন করেছিল। এ ঘটনায় আহত হয়েছেন ১৮ জন। পরে দুর্ঘটনাকবলিত বিমানের যাত্রীদের দেশে ফিরিয়ে আনতে রাত ১১টা ২৫ মিনিটে বিমানের বিশেষ ফ্লাইট মিয়ানমারের উদ্দেশে রওনা দেয়।

এই সংবাদটি 1,003 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com