বৃহস্পতিবার, ০৯ মে ২০১৯ ০৪:০৫ ঘণ্টা

কলম্বোয় মুসলিমদের দোকানে আগুন দিলো ক্যাথলিকরা

Share Button

কলম্বোয় মুসলিমদের দোকানে আগুন দিলো ক্যাথলিকরা

ডেস্ক রিপোর্ট :

ইস্টার সান-ডে’তে ধারাবাহিক বিস্ফোরণের জেরে শ্রীলঙ্কায় ফের মুসলমানদের যানবাহন ও দোকানপাট ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। ক্যাথলিক খ্রিস্টানদের আক্রমণে বুধবার কলম্বোর পরুটোটা গ্রাম রণক্ষেত্রে পরিণত হয়।

পুলিশ জানায়, ঘটনার সূত্রপাত বুধবার বিকালের দিকে। স্থানীয় এক অটোরিকশার চালকের সঙ্গে তর্কে জড়ায় ক্যাথলিক সম্প্রদায়ের কিছু মানুষ। ওই রিকশাচালক মুসলিম ছিলেন, তাই কথায় কথায় বিস্ফোরণ ও সন্ত্রাসের প্রসঙ্গ ওঠে। অশান্তি আরও বাড়ে। খ্রিস্টানদের সমর্থনে জড়ো হন আরও লোকজন। কিছু সময় পরে ওই রিকশাচালককে ঘিরে ছোটখাটো একটা ভিড় জমে যায়। কথা কাটাকাটি হাতাহাতিতে পৌঁছায়। মুসলিম ওই ব্যক্তিকে বেধড়ক মারধর করা হয়, তার রিকশায় আগুন জ্বালিয়ে দিয়ে উত্তেজিত জনতা চড়াও হয় এলাকার অন্য মুসলিম দোকানগুলোতে।

প্রত্যক্ষদর্শীদের কথায়, গ্রামের বেশ কয়েকটি দোকানে ভাঙচুর চালানো হয়েছে। আগুন লাগিয়ে দেওয়া হয়েছে মুসলিমদের দুই দোকানে। রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখিয়েছেন স্থানীয় মানুষ। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে ঘটনায় সাম্প্রদায়িক সংঘর্ষের বিষয়টা এড়িয়ে গেছে পুলিশ। শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র রুয়ান গুনশেখরা জানিয়েছেন, কিছু মদ্যপ লোকজন উত্তেজনার বশে এমন কাণ্ড ঘটিয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে।

কলম্বোর আর্চবিশপ কার্ডিনাল ম্যালকম রঞ্জিত জানিয়েছেন, গত ২১ এপ্রিল বিস্ফোরণের পর উত্তেজনার আঁচ এখনও কমেনি। তার কথায়, “ভাবতে অবাক লাগে মানুষ মাঝে মাঝে পশুর মতো আচরণ করে। আমি ক্যাথলিকদের সাবধান করেছি, মুসলিমদের কোনোভাবে বিব্রত না করতে। কারণ ওই ঘটনার জন্য দায়ী সন্ত্রাসবাদীরা, মুসলিম ধর্ম সেখানে কোনও দোষ করেনি।”

এই সংবাদটি 1,029 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com