সিলেটশুক্রবার , ১৭ মে ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পিছু হটল পীযূষ বন্দ্যোপাধ্যায়

Ruhul Amin
মে ১৭, ২০১৯ ১:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকা থেকে বিশেষ প্রতিনিধি: দাড়ি রাখা, টাখনুর উপরে কাপড় পরা, সুন্নতি লেবাস, ইসলামী বিধি-বিধান পালন ও ইসলামী শাসনব্যবস্থা প্রতিষ্ঠায় আগ্রহ প্রকাশ করাকে সন্ত্রাসবাদের লক্ষন বলে বিজ্ঞাপন প্রচারকারী সংগঠন সম্প্রীতি বাংলাদেশ ও তার আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় এবার পিছু হটতে বাধ্য হয়েছেন।

জনগণের প্রতিবাদের মুখে এবার বিজ্ঞাপনটিকে তার সংগঠন দেয়নি বলে দাবী করে সংবাদ সম্মেলনে করেছে পীযূষ বন্দ্যোপাধ্যায়।

আজ (১৬ মে) বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবে ‘গাহি সাম্যের গান’ স্লোগানে সম্প্রতি বাংলাদেশ আয়োজিত এক সংবাদ সম্মেলনে পীযুষ এই দাবী করেন।

পীযূষ বলেনে, গত ১২ মে দেশের কয়েকটি জাতীয় পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপনটির সঙ্গে সম্প্র্রীতি বাংলাদেশের কোনো সম্পর্ক নেই। সম্প্রীতি বাংলাদেশের নামে প্রচারিত বিজ্ঞাপনটি নিয়ে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে তা অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত। প্রকাশিত জঙ্গি (সন্ত্রাসবাদ) শনাক্তকরণ বিজ্ঞাপনটি উদ্দেশ্যপ্রণোদিত বলেও দাবি করেন তিনি।

তিনি বলেন, ১২ মে দেশের বেশকিছু জাতীয় পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপনটির সঙ্গে কোনো পর্যায়েই আমাদের প্রিয় সংগঠন সম্প্রীতি বাংলাদেশের কোনো সংশ্লিষ্টতা নেই।

সম্প্রীতি বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন। দেশবাসীকে বিভ্রান্ত করতেই মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি এমন অপপ্রচার চালিয়েছে। সম্প্রীতি বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই।

তিনি বলেন, সম্প্রীতি বাংলাদেশ সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল থেকে অসাম্প্রদায়িক জাতিসত্বার পক্ষে কাজ করে চলেছে। সম্প্রীতি বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, সম্প্রীতি বাংলাদেশ আনুষ্ঠানিক আত্মপ্রকাশের পর থেকে এ পর্যন্ত সমাজের মানবিক বিষয়গুলোকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করে সুন্দর এক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে।

পীযুষ বন্দোপাধ্যায়ের সভাপতিত্বে ও সদস্য সচিব ডা. মামুন আল মাহতাবের (স্বপ্নীল) উপস্থাপনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, রাজনৈতিক ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী সিকদার, সাবেক সংস্কৃতি ও তথ্যসচিব মো. নাসির উদ্দিন আহমেদ, ইসলামী ঐক্যজোট একাংশের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী, খ্রিস্টান অ্যাসোয়িশনের সভাপতি উইলিয়াম প্রলয় সমাদ্দার, দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সহকারী সম্পাদক আলী হাবিব।