শনিবার, ১৮ মে ২০১৯ ১২:০৫ ঘণ্টা

ঝড়ে বায়তুল মোকাররম মসজিদের প্যান্ডেল লন্ডভন্ড, নিহত ১

Share Button

ঝড়ে বায়তুল মোকাররম মসজিদের প্যান্ডেল লন্ডভন্ড, নিহত ১

ডেস্কপোর্টপোর্ট: আকস্মিক ঝড় ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের নামায প্যান্ডেল লন্ডভন্ড হয়ে গেছে। এতে এক ব্যক্তি নিহত এবং ২0 জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি শফিকুল ইসলাম (34)। রাজধানীর পোস্তগোলা এলাকায় বাসিন্দা সে। ঝড়ের রাজধানীর বিভিন্ন এলাকায় গাছ ভেঙ্গে পড়েছে।

প্যান্ডেল ভেঙে পড়া আহত একজনকে হাসপাতালে নেওয়া হচ্ছে।  ঢাকা, 17 মে।  ছবি: দীপু মালাকারপ্যান্ডেল ভেঙে পড়া আহত একজনকে হাসপাতালে নেওয়া হচ্ছে। ঢাকা, 17 মে। ছবি: দীপু মালাকার পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সন্ধ্যার দিকে হঠাৎ করেই ঝড় শুরু হয়। এর কিছুক্ষণ পরেই বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ দিকে প্যান্ডেল ভাঙ্গে পড়ে। এর নিচে চাপা পড়া অনেক। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। তার আগেই পড়া পড়া লোকজনকে উদ্ধার করা হয় প্রত্যক্ষদর্শী এবং আশপাশের লোকজন। আহত লোকজনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

ঢাকা মেডিকেল পুলিশ বাহিনী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বাচ্চু মিয়া বলেন, প্যান্ডেল ধসে পড়ার ঘটনায় একজন নিহত হয়েছেন। তার নাম শফিকুল ইসলাম। রাজধানীর পোস্তগোলা এলাকায় বাসিন্দা সে। আহত লোকজনের মধ্যে দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা চিকিৎসা নিয়ে গেছে।

ঝড় বায়তুল মোকাররম মসজিদের স্থায়ী প্যান্ডেল ভেঙ্গে পড়েছে।  ঢাকা, 17 মে।  ছবি: দীপু মালাকারঝড় বায়তুল মোকাররম মসজিদের স্থায়ী প্যান্ডেল ভেঙ্গে পড়েছে। ঢাকা, 17 মে। ছবি: দিপু মালাকার ফায়ার সার্ভিসের সদর দপ্তর ডিউটি ​​অফিসার রাসেল শিকদার প্রথম আলোকে বলেন, প্যান্ডেল ভেঙে পড়া খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে অংশ নেয়।

এদিকে শুক্রবার সন্ধ্যায় ঝড়ের সময় রাজধানীর উত্তর বাড্ডায় বাড়ির সীমানা প্রাচীর ধসে দুই যুবক নিহত হয়েছেন। নিহতরা হলেন-বুলবুল (২4) ও তপন (২5)। পুলিশ সূত্র জানায়, তারা পথচারী ছিল। ঢাকা মেডিকেল পুলিশ বাহিনী পরিদর্শক বাচ্চু মিয়া প্রথম আলোকে নিশ্চিত করে বলেন, রাত সাড়ে আটটা থেকে নয়টার মধ্যে নিহতদের লাশ ঢাকা মেডিকেল কলেজে আনা হয়।

– প্রথম আলো

এই সংবাদটি 1,007 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com