সিলেটবুধবার , ২২ মে ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সংস্কারের দাবিতে সড়কে ধান রোপন!

Ruhul Amin
মে ২২, ২০১৯ ১০:১৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: ভাঙাচোরা গুরুত্বপূর্ণ একটি সড়ক সংস্কারের দাবিতে ধান রোপণ করে  এলাকাবাসী ব্যতিক্রমী প্রতিবাদ জানিয়েছেন। মৌলভীবাজারের কুলাউড়ার শরীফপুর ইউনিয়নের ইটারঘাট নছিরগঞ্জ বাজার বাসিন্দারা একই দাবিতে তারা মানববন্ধন কর্মসূচিও পালন করেছেন।

বুধবার দুপুরে ইটারঘাট বাজার চৌমুহনায় ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ওই এলাকার বিভিন্ন শ্রেণীপেশার ৩ শতাধিক লোকজন অংশ নেন। তাদের দাবির মধ্যে রয়েছে, ‘বিগত বন্যায় ওই এলাকার ব্যাপক ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট মেরামত, চাতলা ব্রিজে বেড়িবাঁধ ও বন্যা প্রতিরোধে নদীর প্রতিরক্ষা বাঁধ পুর্ণনিমাণ করা।’

প্রতিবাদ সমাবেশে বক্তব্যকালে এলাকাবাসী অভিযোগ করে বলেন, বিগত বন্যায় এই এলাকার সড়ক গুলো চরম ক্ষতিগ্রস্ত হলেও দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়ায় এখন চলাচলের অনুপযোগী। এমন বেহাল দশায় পড়া সড়কের সংস্কার কাজের জন্য সংশ্লিষ্ট নানা জায়গায় ধর্ণা দিয়েও কাজ হচ্ছেনা। অথচ এই সড়কইি উপজেলা ও জেলা শহরের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম হওয়ায় এলাকার রোগী, গর্ভবর্তী মহিলা ও স্কুল কলেজের শিক্ষার্থীরা চরম দূর্ভোগ পোহাচ্ছেন।

বক্তারা বলেন, এক বছর আগে বন্যার কবলে পড়ে রাস্তার এমন বেহাল দশা হলেও এই তা মেরামতে সংশ্লিষ্টদের কোন উদ্যোগই চোখে পড়ছেনা। এখন এই রাস্তার অবস্থা খুবই নাজুক। ইটারঘাট ও চাতলাপুর চেকপোস্ট রাস্তাটি সংস্কার,মনুনদীর চাতলাপুর বেড়িবাঁধ স্থায়ীভাবে নির্মাণসহ ওই এলাকার বন্যা ক্ষতিগ্রস্থ ছোট বড় সড়কগুলো দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানান তারা। অন্যথায় কঠোর কর্মসূচীর হুশিয়ারী দেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান মো. তফাজ্জ্বল হোসেন চিনু, মো.খলিলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. মুস্তাকিম আলী, প্রবাসী আব্দুল হান্নান,মো. নাজিম উদ্দিন, আব্দুল হাকিম, মো. রুবেল রানা, মো. মৌলানা আমির উদ্দিন কাসেম, শামীম মাহমুদ,বিকাশ দেব প্রমুখ।

—-সিলেটের সকাল