শেষ হলো আয়কর মেলা : সিলেটে ৩৫ কোটি টাকা আদায়

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৬

শেষ হলো আয়কর মেলা : সিলেটে ৩৫ কোটি টাকা আদায়

সিলেট রিপোর্ট:
সিলেটে শেষ হয়ে সাতদিনব্যাপী আয়কর মেলা। সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে মেলার সমাপ্তি ঘোষণা করা হয়। সাতদিনে মেলা থেকে রাজস্ব আদায় হয়েছে ৩৪ কোটি ৮২ লক্ষ টাকা। যা লক্ষ্যমাত্রার চেয়ে ১৪ কোটি ৮২ লক্ষ্য টাকা বেশি।

সোমবার শেষ দিনে সিলেটে আয়কর মেলায় ছিলো উপচে পড়া ভিড়। বৈরি আবহাওয়াকে উপেক্ষা করে উৎসামূখর পরিবেশে কর প্রদান করেছেন নাগরিকরা। শেষদিনে সিলেটে মেলা থেকে আদায় হয়েছে প্রায় ৭ কোটি টাকা কর।

এবার সিলেটে মেলায় কর আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছিলো ২০ কোটি টাকা। মেলার পঞ্চম দিনেই রাজস্ব আদায় লক্ষামাত্রাকে ছাড়িয়ে যায়।

কর আদায়ের পরিমানকে সন্তোষজনক উল্লেখ করে সিলেট কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার তৌহিদুল ইসলাম বলেন, আমরা এবার কিছুটা রক্ষণশীল ছিলাম। তাই ২০ কোটি টাকা লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিলাম। তবে লক্ষ্যমাত্রার চেয়ে অনেক বেশি কর আদায় হয়েছে। গত বছর থেকেও এবার প্রায় এক কোটি টাকা বেশি কর আদায় হয়েছে বলে জানান তিনি।

গত ১ নভেম্বর সিলেট নগরীর রিকাবীবাজারের মোহাম্মদ আলী জিমনেসিয়াম হলে শুরু হয় সপ্তাহব্যাপী কর মেলা। এবার সিলেট ছাড়াও বিভাগের তিন জেলা শহর হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জের আয়কর মেলা অনুষ্ঠিত হয়। এছাড়া উপজেলা শহর গোলাপগঞ্জ, ছাতক এবং শ্রীমঙ্গলেও একদিনের মেলার আয়োজন করা হয়।

এই সংবাদটি 98 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com