মঙ্গলবার, ২৮ মে ২০১৯ ১১:০৫ ঘণ্টা

দখলমুক্ত সেই মসজিদে জুম’আ আদায় করলেন আল্লামা শফী

Share Button

দখলমুক্ত সেই মসজিদে জুম’আ আদায় করলেন আল্লামা শফী

ডেস্ক রিপোর্ট :

চট্টগ্রাম বায়েজিদ থানাধীন ওয়াজেদিয়া (অনন্যা আবাসিক সংলগ্ন) ওমর ফারুক আল ইসলামিয়া মাদরাসা ও মসজিদ অবৈধ দখলদারমুক্ত হওয়ায় এক শোকরানা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে মুসল্লিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, হেফাজত ইসলাম বাংলাদেশের আমির, কওমী মাদরাসা শিক্ষা বোর্ড বেফাক চেয়ারম্যান ও দারুল উলুম হাটহাজারী পরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী।

আজ (২৪মে) শুক্রবার এ শোকরানা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা শফী বলেন, রমজান মুসলিম উম্মাহকে যে ঐক্য ভাতৃত্ব ও সহমর্মিতার শিক্ষা দেয় তা সমাজে চর্চা থাকলে হানাহানী থাকবেনা। ইসলাম শান্তি ও কল্যানের ধর্ম। আমরা মানবতার কল্যানে কাজ করব। মুসলমান একে অপরের ভাই। ভ্রাতৃত্বের বন্ধনে ঐক্যবদ্ধ থাকলে কোন বাতিল শক্তি কথা বলার সাহস পাবেনা।

আল্লামা আহমদ শফী আরো বলেন, আমরা মুসলমানরা ভাই ভাই। মুসলমানদের ঐক্যবদ্ধ থাকা দরকার। মুসলিম উম্মাহর ক্রান্তিলগ্নে মতানৈক্য ও হিংসাত্মক কর্মকা- কখনও কামনা করি না। আমাদের যেসকল ভাইয়েরা না বুঝে মসজিদ ও মাদরাসা আক্রমণ করেছেন আল্লাহ তাদেরকে সহিহ বুঝ দান করুক। তিনি ওমর ফারুক মাদরাসা ও মসজিদ অবৈধ দখলদারমুক্ত হওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করে এলাকার জনসাধারণকে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহবান জানান। জুমার নামাজের পর আল্লামা শাহ আহমদ শফী দেশ জাতি ও মুসলিম উম্মাহর কল্যান কামনা নিহত ছাত্র হাবিবুর রহমানে মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।

ওমর ফারুক আল ইসলামিয়া মাদরাসার নতুন পরিচালক ও সেগুনবাগান তালিমুল কুরআন কমপ্লেক্সের চেয়ারম্যান মাওলানা হাফেজ মোহাম্মদ তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, সাতকানিয়া লোহাগাড়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ড. মাওলানা আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী।

বক্তব্য রাখেন, হাচহাজারী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা নাসির উদ্দিন মুনির, হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মুফতি শওকত বিন হানিফ, মাওলানা শামসুল হক জালালাবাদী, মুতাওয়াল্লির প্রতিনিধি মাওলানা তারেক ফায়সাল ও মোহাম্মদ মহিউদ্দিন।

 

এই সংবাদটি 1,044 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com