মঙ্গলবার, ০৮ নভে ২০১৬ ০৩:১১ ঘণ্টা

দুই শতাধিক অসহায় পরিবারকে উচ্ছেদের পাঁয়তারা চালাচ্ছে খলিসাকুন্ডি ডিগ্রী কলেজের অধ্যক্ষ

Share Button

দুই শতাধিক অসহায় পরিবারকে উচ্ছেদের পাঁয়তারা চালাচ্ছে খলিসাকুন্ডি ডিগ্রী কলেজের অধ্যক্ষ

কুষ্টিয়া প্রতিনিধি ॥ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি ডিগ্রী কলেজ সংলগ্ন  উদয়নগর এলাকার প্রায় দুই শতাধিক অসহায় গরিব পরিবারকে উচ্ছেদের পায়তারা চালাচ্ছে খলিসাকুন্ডি ডিগ্রী কলেজের অধ্যক্ষ এমদাদুল হক । এ খবর  উদয়নগর এলাকায় ছড়িয়ে পড়লে বসবাসরত ৫ শতাধিক নারী পুরুষ বিক্ষিপ্ত হয়ে খলিসাকুন্ডি ডিগ্রী কলেজ ঘেরাও কর্মসূচি করে, পরে ঘটনা শুনে স্থানীয় সংসদ সদস্য এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন ।

ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার সকালে। জানা যায়, গোপনে খলিসাকুন্ডি ডি ফাইবের প্রায় ৯ একর  জমি খলিসাকুন্ডি ডিগ্রি কলেজের নামে লিজ নিয়ে ভুমি মন্ত্রনালয়ে একটি আবেদন করে খলিসাকুন্ডি ডিগ্রী কলেজের অধ্যক্ষ এমদাদুল হক । আর এ খবর  উদয়নগর এলাকায় ছড়িয়ে পড়লে ঐ এলাকায় বসবাসরত প্রায় ৫ শতাধিক নারী পুরুষ বিক্ষিপ্ত হয়ে স্থানীয় চেয়ারম্যান, মেম্বর ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে সমাবেশ করে ।

পরে নারী পুরুষ বিক্ষিপ্ত হয়ে খলিসাকুন্ডি ডিগ্রী কলেজ ঘেরাও কর্মসূচি করে। এই খবর পেয়ে সংসদ সদস্য রেজাউল হক চৌধুরী এসে এ ঘেরাও কর্মসূচি প্রত্যাহার করার আহবান জানান । তিনি বলেন, যেখানে সরকার অসহায়, গরিব পরিবার থাকার ব্যাবস্থা করছে ঠিক সেই মুহুর্তে অত্র কলেজের অধ্যক্ষ এ পরিবার গুলোকে উচ্ছেদ করে একটি অনিশ্চিত ভবিষ্যৎ এর দিকে ঠেলে দিয়েছে। বিষয়টি জনগুরুত্বপূর্ন হওয়ায় উদ্ভব সমস্যাটি গুরুত্বের সঙ্গে সমাধানের আশ্বাস দেন।

এ সময় খলিসাকুন্ডি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল বিশ্বাস, খলিসাকুন্ডি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিন, সাধারন সম্পাদক ইসলাম হোসেন মাষ্টার, স্থানীয় আঃলীগ নেতা শহিদুল ইসলাম, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর হোসেন রবি, ইউপি সদস্য হাফিজুল  রহমান কয়েল, মনির উদ্দিনসহ স্থানীয় আঃলীগ নেতা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি 1,025 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com