সোমবার, ০৩ জুন ২০১৯ ১০:০৬ ঘণ্টা

জামেয়া রেঙ্গার শায়খুল হাদিস হলেন আল্লামা হবিগঞ্জী

Share Button

জামেয়া রেঙ্গার শায়খুল হাদিস হলেন আল্লামা হবিগঞ্জী

সিলেট রিপোর্ট :

দেশের শতবর্ষী ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার শায়খুল হাদিস হিসেবে নিযুক্ত হলেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-বেফাকের সহসভাপতি ও জামেয়া আরাবিয়া উমেদনগর হবিগঞ্জের মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী।

আজ ৩ জুন সোমবার বিকালে জামেয়া রেঙ্গা মাদরাসা কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত রবিবার জামিয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার পক্ষ থেকে বর্তমান মুরব্বী মাওলানা শামছুল ইসলাম খলিল, জামিয়ার মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহান, মাওলানা নুরুল ইসলাম সুফিয়ানসহ একটি প্রতিনিধি দল হবিগঞ্জের জামেয়া আরাবিয়া উমেদনগর মাদরাসায় গিয়ে হুজুরকে শায়খুল হাদীসের মাসনাদে সমাসীনের আবেদন জানালে হুজুর সানন্ধে তা গ্রহণ করেন৷

হুজুর নিয়মিত দারস দিবেন কিনা? জানতে চাইলে মাওলানা মনজুর বলেন, আমরা আশাবাদী হুজুর সুস্থ থাকলে অবশ্যই নিয়মিত দারস দিবেন। কেননা হুজুর এখন উনার মাদরাসায় নিয়মিত দারসের পাশাপাশি দেশে-বিদেশে বিভিন্ন ওয়াজ মাহফিলসহ বিভিন্ন প্রোগ্রাম অংশ নিচ্ছেন।

প্রসঙ্গত, গত ১ জুন জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা মাদরাসার শায়খুল হাদিস আল্লামা শিহাবুদ্দীন চতুলী রহ.  ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়িন্না ইলাইহি রাজিউন)।

তিনি সিলেটের শীর্ষস্থানীয় হাদিস বিশারদ ছিলেন। জামিয়া রেঙ্গায় দীর্ঘ ৫০ বছরেরও অধিক সময় ধরে তিনি শায়খুল হাদিস হিসেবে নিযুক্ত ছিলেন। আর তারই স্থানে নিয়োগ পেলেন আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী।

এই সংবাদটি 1,067 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com