কওমী নতুন শিক্ষাবর্ষ উপলক্ষে ছাত্রদের উদ্দেশ্যে আল্লামা বাবুনগরী’র নসিহত

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

কওমী নতুন শিক্ষাবর্ষ উপলক্ষে ছাত্রদের উদ্দেশ্যে আল্লামা বাবুনগরী’র নসিহত

ডেস্ক রিপোর্ট :

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী ছাত্রদের উদ্দেশ্য করে বলেছেন, এই দ্বীনকে আপনারাই এগিয়ে নিয়ে যাবেন। আপনারা যদি হীনমন্যতায় ভোগেন তাহলে কেয়ামত পর্যন্ত দ্বীনের কাজ কিভাবে চলবে? আপনারা নিজেদের দ্বীনের দা’য়ী হিসেবে গড়ে তুলবেন। আপনারাই দ্বীনের প্রকৃত মুজাহিদ।

মঙ্গলবার (১১ জুন) দারুল উলুম মাঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার বড় মসজিদে নবীন ছাত্রদের উদ্দেশ্যে নসীহত করার সময় এসব কথা বলেন।

আল্লামা বাবুনগরী বলেন, আপনারা অনেক সৌভাগ্যবান কারণ আপনাদের ব্যাপারে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের হাদীস এসেছে। কোনো এমপি মন্ত্রী বা দুনিয়াবি শিক্ষায় শিক্ষিতদের ব্যাপারে এমন কোনো হাদীস আসেনি।

আল্লামা বাবুনগরী আরো বলেন, আপনারা তালেবে ই’লম। আপনারা হীনমন্যতায় ভুগবেন না। আপনারা মনে রাখবেন, আপনারা তো সেই ছাত্র যাদের জন্য ফেরেশতাগণ পাখা বিছিয়ে দেন।

তিনি আরো বলেন, শাহ্ ওয়ালি উল্লাহ মুহাদ্দেসে দেহলভী, কাসেম নানুতুবীর মতো আকাবীরগণ দ্বীনকে জিন্দা করতে আবার আসবেন না। আপনাদেরকেই সেই দায়িত্ব নিতে হবে। আপনারাই হবেন আগামীর হুসাইন আহমদ মাদানী, আপনারাই আগামীর আশরাফ আলী থানবী।

আল্লামা বাবুনগরী আরো বলেন, আমল ছাড়া ইলমের গুরুত্ব নেই। ইলম ছাড়া আমলেরও গুরুত্ব নেই। তাই আপনাদের আমলে গুরুত্ব দিতে হবে। আমল ছাড়া ইলম কখনো পরিপূর্ণ হতে পারেনা।

জার্মানের দুটি মসজিদে হামলা চালিয়েছে খৃষ্টান সন্ত্রাসবাদীরা। একটি মসজিদে পাথর ছুঁড়ে জানালার কাঁচ ভেঙ্গে মসজিদের আংশিক ক্ষতিগ্রস্ত করেছে। আর আরেকটি মসজিদে ৫০ টি পবিত্র গ্রন্থ আল্লাহর কালাম আল কুরআন ধ্বংস করেছে ইসলাম বিদ্বেষীরা।

রবিবার (৯ জুন) তুর্কী ইসলামিক ইউনিয়ন ফর রিলিজিয়াস এফেয়ার কর্তৃক পরিচালিত জার্মানির ক্যাসেলের কেন্দ্রীয় মসজিদে এ হামলা হয়।

মসজিদ ফাউন্ডেশনের চেয়ারম্যান সাইফুদ্দিন ইরিওরক বলেছেন, ইসলাম বিদ্বেষীরা মসজিদে হামলা চালিয়েছে যখন এতে কেউ ছিল না। তারা পাথর ছুঁড়ে জানালার কাঁচ ভেঙ্গে ফেলে।

এ হামলার নিন্দা জানিয়েছেন ফ্রাঙ্কফুটে নিযুক্ত তুর্কী কনসুলেট বুরাক কারার্তি। এবং তিনি নিরাপত্তা বাহিনীকে অপরাধীদের বের করে ব্যাবস্থা গ্রহণের আহ্বান জানান।

এদিকে জার্মানির ব্রেমেনে রাহমান মসজিদে ৫০ টি কুরআন মাজিদ ধ্বংস করে ইসলাম বিদ্বেষীরা। আরো জঘন্যতম বিষয় হলো তারা পবিত্র কুরআন মাজিদ ছিড়ে তা টয়লেটে স্তুপ করে রাখে।

উল্লেখ্য গত দুই সপ্তাহ আগে ব্রেমেনে ১৬ বছর বয়সী এক মুসলিম কিশোরকে ছুরিকাঘাত করে ইসলাম বিদ্বেষীরা। সপ্তাহ দুয়েকের মাঝে এ ঘটনার পর স্থানীয় মুসলমানদের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে।

এই সংবাদটি 6 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com