ইমামদের সামনে মেয়েদের নৃত্য পরিবেশন, ক্ষোব্ধ আলেম সমাজ

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৬

ইমামদের সামনে মেয়েদের নৃত্য পরিবেশন, ক্ষোব্ধ আলেম সমাজ

14956487_512454328962163_9029728815069987192_nসিলেট রিপোর্ট: আজ (৮ নভেম্বর) মঙ্গলবার সকালে সিলেট নগরীর আরামবাগের একটি কনভেনশন সেন্টারে সিলেট জেলাকে বাল্যবিয়েমুক্ত ঘোষণা করা হয়েছে। সিলেট জেলা প্রশাসনের উদ্দোগে আয়োজিত এই অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী পরিষদ বিভাগের সচিব এনএম জিয়াউল আলম। বিশেষ অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার কাজী মো. জামাল উদ্দিন। সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কালেক্টরেট জামে মসজিদের ইমাম মাওলানা শাহ আলম।
জানাগেছে, অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের প্রশিক্ষরত শতাদিক ইমামগন ছাড়া ও বিভিন্ন পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলেম-উলামা তথা মসজিদের সম্মানিত ইমাম গনের উপস্থিতিতে মেয়েদের দিয়ে নৃত্য ও গান পরিবেশন করা হয়েছে। এতে ইমামগন ক্ষোভ প্রকাশ করেছেন। নাম প্রকাশে অনিচ্চুক একজন ইমাম বলেন, এভাবে যদি রাষ্ট্রিয় অনুস্ঠানে আমাদেরকে দাওয়াত করে নিযে যুবতি মেয়েদের মুখোমুখি করে গান-বাজনা শ্রবনের জন্য বাধ্যকরা হয় তাহলে ইফার অবস্থান নিয়ে প্রশ্নবিদ্ধ হবে”।
ইসলামিক ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় পরিচালক মো: ফরিদ উদ্দীনের নেতৃত্বে ১০০জন আলেম-ইমাম ঐ অনুস্ঠানে অংশনেন। ইমামগনের পক্ষে থেকে প্রশিক্ষন প্রাপ্ত সমিতির সেক্রেটারী মাওলানা সাইফুল ইসলাম সিলেট রিপোর্টকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। ইমামগনের উপস্থিতিতে অনুষ্ঠানে মেয়েদের দিয়ে নৃত্যপরিবেশন করানোকে ”দৃষ্টিকঠোর” বলে মন্তব্য করেছেন মাওলানা সাইফুল। কালেক্টরেট জামে মসজিদের ইমাম মাওলানা শাহ আলম বলেন, বিষয়টি সত্যিই দু:খ জনক। তবে আমি শফিক স্যারকে (সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী) তাৎক্ষণিক ভাবে বিষয়টি বলেছি। আমাদের উপস্থিতিতে এমন আচরণে আমি তখন বিব্রতকর অবস্থায় পড়ে যায়। ”

এবিষয়ে জাতীয় ইমাম সমিতির সিলেট মহানগরের সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব সিলেট রিপোর্টকে বলেন, ইমামদের সামনে মেয়েদের নৃত্য পরিবেশনের খবর আমি শুনেছি। তবে এখানে জাতীয় ইমাম সমিতির কোন দায়িত্বশীল ছিলেননা। আমরা প্রশাসনের পক্ষ থেকে একটি গুরুত্বপর্ন অুস্ঠানে তাও আবার ইমামগনের সামনে গান-নৃত্য পরিবেশন কিছুতেই মেনে নেয়া যায়না। এতে উলামায়ে কেরামের মর্যাদা হানিকর। এজন্য আয়োজক কর্তপক্ষকে দু:খ প্রকাশ করা উচিত।

এই সংবাদটি 172 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com