সোমবার, ০৬ জুন ২০১৬ ০১:০৬ ঘণ্টা

সারাদেশের পুলিশ কর্মকর্তাদের সতর্কবার্তা

Share Button

সারাদেশের পুলিশ কর্মকর্তাদের সতর্কবার্তা

imagesপ্রথম বাংলা নিউজ : পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী খুন হওয়ার পরপরই সদর দপ্তর থেকে সারাদেশের পুলিশ সুপার থেকে শুরু করে ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) কাছে সতর্কবার্তা পাঠানো হয়।

রোববার সকাল ৭টার দিকে নগরের জিইসি মোড়ে বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানমকে হত্যা করে দুর্বৃত্তরা। দুই ছেলে-মেয়েকে নিয়ে ক্যান্টনমেন্ট স্কুলে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। অতিসম্প্রতি বাবুল আক্তারের পদোন্নতির পর ঢাকায় অবস্থান করলেও তার স্ত্রী ছেলে-মেয়েকে নিয়ে নগরীর জিইসি এলাকার একটি ফ্ল্যাটে থাকতেন।

সকাল ৮টার পর পুলিশ সদর দপ্তর থেকে খুদে বার্তা পাঠানো হয়। এতে চট্টগ্রামের ঘটনার পরিপ্রেক্ষিতে সবাইকে আরো সতর্ক ও নজরদারি বাড়াতে বলা হয়।

আবার পুলিশ সদর দপ্তরের বেশ কয়েকজন দায়িত্বশীল কর্মকর্তা বিভিন্ন জেলার পুলিশ সুপারদের সঙ্গে কথাও বলেন। তারা ভয়কে জয় করে শক্ত হয়ে পরিস্থিতি মোকাবিলা করতে বলেন।

পুলিশের ভারপ্রাপ্ত মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘যে হামলা হয়েছে তা পুলিশের মনোবল ভাঙার জন্য। পুলিশ একটি পেশাদার বাহিনী। এতে পুলিশের মনোবল ভ‍াঙবে না।’

ভারপ্রাপ্ত আইজিপি জাবেদ পাটোয়ারী বলেন, ‘বাবুল আকতার একজন পরিশ্রমী, সৎ ও মেধাবী পুলিশ অফিসার। ২০১৩ সালে জঙ্গিসহ অপরাধিদের বিরুদ্ধে উল্লেখযোগ্য অবদান রেখেছিলেন। ওই সময় সারাদেশে ২৩ জন পুলিশ সদস্য শহীদ হয়েছিলেন, আহত হয়েছিলেন প্রায় আড়াইশ পুলিশ সদস্য।’

উল্লেখ্য, এসপি বাবুল আক্তার চট্টগ্রামে জেএমবির সামরিক প্রধান জাবেদসহ বেশ কয়েকজন জঙ্গিকে গ্রেপ্তারের পাশাপাশি দেশে নতুন করে জঙ্গিবাদের উত্থানটি আবিষ্কার করেছিলেন।

এই সংবাদটি 1,029 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com