সিলেটমঙ্গলবার , ৮ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাওলানা রইছ উদ্দীন আকন্দ এর দাফন সম্পন্ন

Ruhul Amin
নভেম্বর ৮, ২০১৬ ১০:৩১ অপরাহ্ণ
Link Copied!

নেত্রকোণা থেকে-আনোয়ার হুসাইন খান সোহেল : নেত্রকোনা জেলার প্রবীণ আলেমেদ্বীন, জামেয়া মিফতাহুল উলূম নেত্রকোনার  সাবেক মুহতামিম ও জেলা জমিয়তে উলামায়ে ইসলামের অন্যতম উপদেষ্টা আলহাজ্ব মাওলানা রইছ উদ্দিন আকন্দ এর দাফন সম্পন্ন হয়েছে। বাদ আছর টেংগা ঈদগাহ মাঠে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার ইমামতি করেন মরহুমের বড় ছেলে মাও: মাসউদুর রহমান আকন্দ, জানাযা শেষে টেংগা কবরস্থানে মরহুমকে দাফন করা হয়।
মরহুমের জানাযায় নেত্রকোণা-ময়মনসিংহ সহ আশেপাশের বিভিন্ন জেলা থেকে হাজারো উলামা-মাশায়েখ ও ছাত্র-শিক্ষক, মুহিব্বীনের আগমন ঘটে। টেংগা জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠ লোকে লোকারণ্য হয়ে ওঠে। মসজিদ এবং ঈদগাহ মাঠ আছরের পূর্বেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। ফলে মসজিদ ও মাঠে আছরের জামাত দুইবার অনুষ্ঠিত হয়। হাজারো ছাত্র, শিক্ষক মুহিব্বীনের অশ্রুসজল নয়নে জানাযার পূর্বে এক শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।
জানাযা পূর্বক্ষণে হাজারো আলেম উলামার পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানাতে অভিব্যক্তি পেশ করেন অনেক উলামায়ে কেরাম। তন্মধ্যে যারা মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন- মরহুমের বড় জামাতা মাওলানা হুসাইন আহমাদ নোমানী ভৈরব, মুফতী আহমাদ আলী সাহেব মোমেনশাহী, মাওলানা ওয়াইজ উদ্দিন সাহেব বালিয়া, মরহুমের ২য় জামাতা মাওলানা সিদ্দিক আহমদ সাহেব, মরহুমের ছোট জামাতা মাওলানা এমদাদুল হক সাহেব নেত্রকোণা, এন আকন্দ কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ নেত্রকোণা বড় মসজিদের খতীব মাওলানা আজিজুর রহমান, জামিয়া মিফতাহুল উলূম এর নায়েবে মুহতামিম মাওলানা আহমাদুল হক সাহেব, জামিয়া ইসলামিয়া হুসাইনিয়া মালনীর প্রতিষ্ঠাতা মুহতামিম ও জমিয়তে উলামায়ে ইসলাম নেত্রকোণা জেলা সভাপতি  মাওলানা আব্দুল কাইয়ুম সাহেব, মরহুমের ২য় পুত্র মাও: আসআদুর রহমান আকন্দ, নাগড়া হাফিজিয়া মাদরাসার পরিচালক হাফেজ মাও: দেলোয়ার হুসাইন, মাওলানা আবু সায়েম , মাওলানা আব্দুল্লাহ নাগড়া, মাওলানা ফজলুর রহমান সাহেব নাগড়া, সাবেক এমপি আশরাফ উদ্দিন খান, গাজী মোজাম্মেল হক টুকু, স্থানীয় মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান প্রমূখ।
উলামায়ে কেরামগণ মরহুমের স্মৃতিচারণ করে বলেন, মাওলানা রইছ উদ্দিন আকন্দ ছিলেন একজন সহজ সরল খোদাভীরু আলেমে দ্বীন। তাঁকে হারিয়ে নেত্রকোণার আলেম সমাজে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কখনোই পূরণ হবে না। সকলেই মহান প্রভূর নিকট মরহুমের জন্য জান্নাতে উচ্চ মাকাম কামনা করেন।
উল্লেখ্যযে, মঙ্গলবার সকাল ৮.৫০ মিনিটে বার্ধক্যজনিত কারণে নিজ বাসভবন টেংগা গ্রামে ইন্তিকাল করেন।