শুক্রবার, ২৮ জুন ২০১৯ ১২:০৬ ঘণ্টা

কেউ এগিয়ে আসল না, সমাজটা কোথায় যাচ্ছে?: হাইকোর্ট

Share Button

কেউ এগিয়ে আসল না, সমাজটা কোথায় যাচ্ছে?: হাইকোর্ট

বরগুনায় প্রকাশ্য দিবালোকে গতকাল সড়কে স্ত্রীর সামনেই স্বামীকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কী পদক্ষেপ নিয়েছে জানতে চেয়ে হাইকোর্ট বলেন, এ ঘটনায় সারাদেশের সবাই মর্মাহত। সমাজটা কোথায় যাচ্ছে? প্রকাশ্য রাস্তায় মানুষটাকে মারল। ভিডিও করল, কিন্তু কেউ এগিয়ে আসল না। এটি জনগণের ব্যর্থতা।

বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ আজ বৃহস্পতিবার দুপুর ২টার মধ্যে সারাদেশে আলোচনার ঝড় তোলা এ হত্যাকাণ্ডের ঘটনার সর্বশেষ পরিস্থিতি জানতে চান।

এজন্য কী কী পদক্ষেপ নেয়া হয়েছে, সে সম্পর্কে আদালতকে জানাতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশারকে নির্দেশ দেয়া হয়।

এর আগে হত্যাকাণ্ডের ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়, সচিত্র প্রতিবেদনও প্রকাশ করে বিভিন্ন পত্রিকা ও টেলিভিশন। বিষয়টি আজ সকালে হাইকোর্টের নজরে আনেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস তালুকদার।

উল্লেখ্য, বুধবার সকালে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কয়েকজন যুবক বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের মাইঠা-লবনগোলা এলাকার বাসিন্দা রিফাতকে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে চলে যায়। বিকেল চারটার দিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিফাতের মৃত্যু হয়।

নৃশংস এই হামলার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দ্রুত ভাইরাল হয়ে যায়। ভিডিওতে দেখা যায়, রিফাতকে বাঁচানোর জন্য তার স্ত্রী চিৎকার করলেও আশপাশের কেউ এগিয়ে আসেনি। হামলাকারীরা রিফাতকে রক্তাক্ত করে সবার সামনে দিয়েই চলে যায়।

এ ঘটনায় রিফাত বাবা বৃহস্পতিবার সকালে ১২ জনকে আসামি করে বরগুনা সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। সকাল ৮টার দিকে অভিযান চালিয়ে চন্দন নামে অভিযুক্ত এক আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

এই সংবাদটি 1,007 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com