শনিবার, ২৯ জুন ২০১৯ ১২:০৬ ঘণ্টা

সিলেট থেকে ময়মনসিংহে ট্রেন চালুর দাবীতে মানববন্ধন

Share Button

সিলেট থেকে ময়মনসিংহে ট্রেন চালুর দাবীতে মানববন্ধন

সিলেট রিপোর্টঃ

সিলেটস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতির উদ্যোগে সিলেট থেকে ময়মনসিংহ সরাসরি আন্তঃনগর ট্রেন চালু এবং সুনামগঞ্জ থেকে জামালগঞ্জ, নেত্রকোনা আঞ্চলিক মহাসড়ক দ্রুত বাস্তবায়নের দাবীতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এক মানববন্ধন পালন করা হয়েছে। ২৮ জুন শুক্রবার বিকেল সাড়ে ৪টায় এ মানববন্ধন পালন হয়।
সিলেটস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতির সভাপতি ডা. সফির উদ্দিন আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. তৌফিকুল আলম বাবলুর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সমিতির সাবেক সভাপতি ইসলামী ফাউন্ডেশনের পরিচালক ফরিদ উদ্দিন আহমদ, সহ সভাপতি সহ-সভাপতি নিজাম উদ্দিন, ডা. কামরুল আহসান, আবুল হাসেম, সিলেটের উন্নয়ন ও ঐতিহ্য সংরক্ষণের সভাপতি সাংবাদিক আল আজাদ,সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, নেত্রকোনা জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুস সোবহান, কিশোরগঞ্জ জেলা সমিতির সভাপতি প্রভাষক মাসুদ করিম, সাধারণ সম্পাদক এনামুল হক মুরাদ, সুনামগঞ্জ জেলা সমিতির সভাপতি এডভোকেট রাজ উদ্দিন, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বাবর, সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম সেলিম, পরিবেশ হাওর উন্নয়ন সমিতির সভাপতি কাশমির রেজা, সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু, তাহিরপুর সমিতির সভাপতি এডভোকেট আলী হায়দার।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমিতির কার্যনির্বাহী সদস্য আলমগীর কবির, শামসুল আলম তালুকদার, আব্দুস সামাদ ভূইয়া, আব্দুল্লাহ আল মামুন, তমির হোসেন চৌধুরী, আজীবন সদস্য শাখাওয়াত হোসেন, সিলেট রিপোর্ট সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী,ফরাদুল ইসলাম, ইঞ্জিনিয়ার ফখরুল ইসলাম, আব্দুল মনাফ, ইকবাল হোসেন, আজহারুল ইসলাম মানিক, এমদাদ খান, এহসানুল হক হৃদয়, শরীফ আহমদ, জসিম উদ্দিন প্রমুখ। এছাড়াও সিলেটের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন এবং সংহতি প্রকাশ করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, বৃহত্তর ময়মনসিংহ (ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নেত্রকোনা, টাংগাইল, শেরপুর, জামালপুর) অঞ্চলের কয়েক লক্ষ লোক পূণ্যভুমি সিলেটে বসবাস করে। এই বৃহৎ জনগোষ্ঠীর যাতায়াতের কোন ভালো মাধ্যম নেই। এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবী সিলেট থেকে ময়মনসিংহ সরাসরি আন্তঃনগর ট্রেন সার্ভিস চালু করার। নেত্রকোনা, ময়মনসিংহের অনেক লোক সুনামগঞ্জ থেকে লঞ্চ এবং সড়কপথে চলাচল করে। ইতিমধ্যে সুনামগঞ্জ থেকে জামালগঞ্জ পর্যন্ত নেত্রকোনা থেকে ধরমপাশা উপজেলা পর্যন্ত কাজ প্রায় সমাপ্তির পথে। বাকী প্রায় পনের কিলোমিটার রাস্তা সমাপ্ত হলে সুনামগঞ্জ অঞ্চলের লোকজন সরাসরি এই রোডে ঢাকা যাতায়াত করতে পারবে। এতে এই অঞ্চলের লোকজনের সময়ও কম লাগবে এবং অর্থনৈতিক ভাবেও সাশ্রয় হবে এবং ঢাকা-সিলেট বিকল্প মহাসড়ক হিসেবে যাতায়াত করতে পারবে।

এই সংবাদটি 1,057 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com