বুধবার, ০৩ জুলা ২০১৯ ০৮:০৭ ঘণ্টা

কওমি থেকে ‘মাওলানা’ পাশ করলেন ছাত্রশিবির সভাপতি মোবারক হোসাইন

Share Button

কওমি থেকে ‘মাওলানা’ পাশ করলেন ছাত্রশিবির সভাপতি মোবারক হোসাইন

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন দাওরায়ে হাদিস (তাকমীল)-এ ৬৯৬ নম্বর পেয়ে জায়্যিদ জিদ্দান বিভাগে উত্তীর্ণ হয়েছেন। ‘আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ এর অধীনে অনুষ্ঠিত দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষা-১৪৪০ হিজরী/১৪২৬ বঙ্গাব্দ/২০১৯ ঈসাব্দ-তে তিনি এ কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেন। তবে তিনি কোন প্রতিষ্ঠান থেকে দাওরায়ে হাদীস পরীক্ষা দিয়েছেন এব্যাপারে বিস্তারিত জানাযায়নি।

এর আগে ২০১৭ সালে তিনি ভারতের রাজস্থানের শ্রী জে জে টি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেছেন। তাঁর গবেষণা অভিসন্দর্ভের শিরোনাম ছিল “ব্যবস্থাপনায় নেতৃত্বের কৌশল: ইসলামী ও প্রথাগত দৃষ্টিভঙ্গির মধ্যে তুলনামূলক সমীক্ষা (Leadership Process in Management: A Comparative Study Between Islamic and Conventional Perspective)”

ড. মোবারক হোসাইন কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার বালিনা গ্রামে ১ ফেব্রুয়ারি ১৯৮৭ সালে জন্মগ্রহণ করেন। তিনি মো. মোসলেহ উদ্দিন আহম্মেদ ও খোদেজা বেগমের চতুর্থ পুত্র। তিনি ব্রাহ্মণপাড়ার বালিনা মাদরাসা থেকে দাখিল এবং মুরাদনগর অধ্যাপক আব্দুল মজিদ কলেজ থেকে এইচএসসি কৃতিত্বের সঙ্গে শেষ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ স্নাতক (সম্মান) ডিগ্রি এবং নর্দান বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন। দেশ-বিদেশের বিভিন্ন গবেষণামূলক জার্নালে ইতোমধ্যে তাঁর ৫টি প্রবন্ধ প্রকাশিত হয়েছে। এছাড়া তিনি বিভিন্ন আন্তর্জাতিক সেমিনারে অংশগ্রহণ এবং প্রবন্ধ উপস্থাপন করেন।

এদিকে এই অনন্য অর্জনের জন্য তাকে অভিনন্দন জানিয়েছেন ছাত্রশিবিরে র সেক্রেটারি জেনারেল মোঃ সিরাজুল ইসলামসহ সেক্রেটারিয়েট সদস্যবৃন্দ। সেক্রেটারি জেনারেল বলেন, সীমাহীন ব্যস্ততা ও প্রতিকূল পরিস্থিতির মধ্যেও সম্মানিত কেন্দ্রীয় সভাপতির এই অর্জন ছাত্রসমাজের জন্য অনুপ্রেরণা। ছাত্রশিবির জাতিকে ইসলামী ও যুগোপযোগী জ্ঞানে সমৃদ্ধ যোগ্য নাগরিক উপহার দেয়ার যে প্রতিশ্রুতি দিয়েছে শিবির সভাপতির এই ডিগ্রি অর্জন তার একটি নজির। আমরা তাঁর সর্বোচ্চ সফলতা কামনা করছি।

এই সংবাদটি 2,030 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com