নিউইয়র্কে ষোলজন আলেমের চ্যাপলেন্সি গ্রাজুয়েশন মানবকল্যানে হাতে হাত রাখার অঙ্গীকার

প্রকাশিত: ৬:০৮ পূর্বাহ্ণ, জুলাই ৫, ২০১৯

নিউইয়র্কে ষোলজন আলেমের চ্যাপলেন্সি গ্রাজুয়েশন মানবকল্যানে হাতে হাত রাখার অঙ্গীকার


সিলেট রিপোর্টঃ

‘স্টান্ডিং ফর ম্যানকাইন্ড, ফিলিং আ স্পিচুয়াল পিস’, স্লোগানের মধ্যদিয়ে সম্পন্ন হল নিউইয়র্ক সিটি চ্যাপলেইনদের গ্রাজুয়েশন অনুষ্ঠান। ২৭ জুন বৃহস্পতিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সাফল্যের সাথে চ্যাপলেন্সি কোর্স সম্পন্নকরা ১৬জন ‘চ্যাপলেইনকে আনুষ্ঠানিকভাবে সার্টিফিকেট প্রদান করা হয়।

নিউইয়র্ক স্টেইট চ্যাপলেইন স্টাস্কফোর্স’র প্রধান হুমায়ূন বখশ-এর সভাপতিত্বে এবং হাফিজ আহমদ আবু সুফিয়ান ও হামিদুর রহমান আশরাফের উপস্থাপনায় অনুষ্ঠানে সার্টিফিকেট বিতরণ করেন নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট (NYPD)’র কমিউনিটি অ্যাফেয়ার্স ব্যুরো অফিসার Ershaddur Siddique এবং কমিউনিটি অ্যাপ্রোচ ডিভিশনের অফিসার William Kwot। অনুষ্ঠানে চ্যাপলেন্সি সার্টিফিকেটের সাথে ক্লার্জি সার্টিফিকেটও প্রদান করা হয়। পাশাপাশি নতুন চ্যাপলেইনদেরকে চ্যাপলেইন বেইজ পরিয়ে দেওয়া হয়।

শপথ নেওয়া নিউইয়র্ক সিটি চ্যাপলেইন্স তথা ধর্মবিষয়ক উপদেষ্টাগণ হলেন,
মাওলানা আজির উদ্দিন
মাওলানা রফিক আহমদ রেফাহি
মাওলানা মইনুল ইসলাম
হাফিজ আহমদ আবু সুফিয়ান
মাওলানা আবুল কাশেম ইয়াহইয়া
মুফতি মুহাম্মদ ইসমাইল
মাওলানা সুন্নাতুর রহমান
মাওলানা কুতুবুদ্দিন মাহমুদ
মাওলানা হামিদুর রহমান আশরাফ
মাওলানা শিব্বির আহমদ
মাওলানা আনসারুল করিম
মাওলানা হাফিজুল্লাহ
মাওলানা নায়িম আব্দুল্লাহ
হাফিজ ডাক্তার এ এন এম হুমায়ূন কবির
মুহাম্মদ গিয়াশ উদ্দিন
এবংরশীদ জামীল।

অনুষ্টানে বক্তব্য রাখেন নিউইয়র্কের অন্যতম প্রবীণ চ্যাপলেইন মাওলানা শায়খ মুহাম্মদ আব্দুল্লাহ, নিউইয়র্ক মুসলিম কমিউনিটি’ (NYMC)র দায়িত্বশীল ক্বারী মাওলানা নজরুল ইসলাম, পুলিশ অফিসার এরশাদুর সিদ্দিকি, কমিউনিটি লিডার ইকবাল আহমদ মাহবুব, স্যোশাল অ্যাক্টিভিস্ট হাজি মনির আহমদ, আরটিভির কর্ণধার মুহাম্মদ শহিদুল্লাহ এবং মাওলানা মাহমুদুল ইসলাম প্রমুখ।

চ্যাপলেইনদের মধ্য হতে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন মাওলানা আজির উদ্দিন, মাওলানা রফিক আহমদ রেফাহি, মুফতি মুহাম্মাদ ইসমাইল, মাওলানা আবুল কাশেম ইয়াহইয়া, মাওলানা আনসারুল করিম এবং অন্যান্য।

অনুষ্ঠানে এন.ওয়াই.পি.ডি অফিসার্স এবং অতিথিগণ শপথ নেওয়া চ্যাপলেইনদের কংগ্রাচুলেট করার পাশাপাশি নিউইয়র্ক সিটির জনকল্যাণমুখী সকল কাজে অবদান রাখার জন্য এগিয়ে আসাকে একটি মহান পদক্ষেপ উল্লেখ করে বলেন, আমরা আশা করছি সিটির অন্যান্য আলেমগণও এই ধারা অনুস্মরণ করবেন।

এই সংবাদটি 5 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com