সিলেটশুক্রবার , ৫ জুলাই ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভারতে মুসলিম নির্যাতনবন্ধে ডাকায় জমিয়তের মানববন্ধন

Ruhul Amin
জুলাই ৫, ২০১৯ ৮:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ
ভারতে মুসলিম হত্যা ও নির্মম নির্যাতনের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জমিয়তের সহ সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফীর সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা কাসেমী বলেন; ভারতীয় উপমহাদেশের স্বাধীনতায় মুসলমানদের অবদান সবচেয়ে বেশি ছিলো। ভারতীয় উপমহাদেশের মানুষরা মজলুম ছিল, তাদের উপর এমন কোন নির্যাতন ছিল না ইংরেজরা করেনি। মুসলমানরা সর্বপ্রথম ভারতীয় উপমহাদেশ স্বাধীন করার জন্য উদ্যোগ গ্রহণ করেন এবং এর নেতৃত্বে মুসলমানরাই ছিলেন। কিন্তু আজ এই হিন্দুরাই মুসলমানদেরকে নির্যাতন করছে, নিপীড়ন চালাচ্ছে। ভারতে মুসলমানদের জান মালের কোন নিরাপত্তা নেই, তাই আমরা বাংলাদেশ সরকারকে অনুরোধ জানাবো তিনি যেন মুসলমানদের নির্যাতন বন্ধে ভারতকে কূটনৈতিক চাপ প্রয়োগ করেন।

বিশেষঅতিথির বক্তব্যে জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা যাইনুল আবেদীন বলেন ভারত সরকারকে মুসলমান নির্যাতন বন্ধে অবিলম্বে উদ্যোগ গ্রহণ করতে হবে। তিনি বলেন; আমরা শান্তিতে বিশ্বাসী, আমাদেরকে অশান্ত করবেন না। ভারতে মুসলিম নির্যাতন বন্ধ না হলে এর পরিণাম ভালো হবে না।

জমিয়তে উলামায়ে ইসলাম কর্তৃক আয়োজিত উক্ত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর যুগ্ন সাধারন সম্পাদক মাওলানা বশিরুল হাসান, জমিয়তের কেন্দ্রীয় সদস্য জনাব গোলাম মাওলা, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি এখলাসুর রহমান রিয়াদ এছাড়াও কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।