সোমবার, ০৮ জুলা ২০১৯ ০৫:০৭ ঘণ্টা

ইউরোপ জমিয়তের তারবিয়াতী মাহফিল সম্পন্ন

Share Button

ইউরোপ জমিয়তের তারবিয়াতী মাহফিল সম্পন্ন

সিলেট রিপোর্টঃ
ইউরোপের সর্ববৃহৎ ইসলামিক সংগঠন ” জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের”কেন্দ্রীয় তারবিয়াতী মাহফিলে বক্তারা বলেছেন,বিশ্বব্যাপী আজ ইসলাম ও মুসলমানের দুর্দিন চলছে ।
ইসলামী মূল্যবোধের চরম অবক্ষয়, সঠিক দ্বীনচর্চা ও ইসলামী অনুশাসনের প্রতি গভীর অশ্রদ্ধাবোধের অভাব এক্ষেত্রে অনেকটা দায়ী হলেও মূল সমস্যা বিশ্ব নেতৃবৃন্দের অনৈক্য বলে নেতৃবৃন্দ মতামত ব্যক্ত করেন । তারা মায়ানমারের রোহিঙা মুসলিম জনগোষ্ঠী নির্যাতনের লোমহর্ষক বর্নণা করতে যেয়ে বলেন সম-সাময়িক বিশ্বে এরকম অমানবিক ঘটনা আর ঘটেনি ।
কিন্তু নির্যাতিতরা মুসলিম বলে মায়ানমারের সামরিক জান্তা সহযোগী অং সাং সূচীর কোন বিচার আজ ও হয়নি । এক্ষেত্রে বাংলাদেশ সরকার তাদেরকে আশ্রয় দিয়ে প্রশংসনীয় কাজ করেছে বলে নেতৃবৃন্দ উল্লেখ করেন।
তারা বলেন সম্প্রতি ভারতের মুসলমানদের উপর নির্যাতন চলছে । সেখানে জয় শ্রীরাম আর জয় হনুমান স্বীকার করাতে মুসলিম সম্প্রদায়কে চাপ প্রয়োগ করা হচ্ছে। ভ্রাম্যমান্নবাদী উগ্র হিন্দু সন্ত্রাসীরা প্রকাশ্যে দিবালোকে মুসলিম নারী- পুরুষদেরে হত্যা করে চলেছে । দুঃখজনক হলেও সত্য যে বিশ্ব মিডিয়া ও মানবাধিকার কর্মীরা এক্ষেত্রে ও নিরব দর্শকের ভূমিকা পালন করছে ।

বাংলাদেশে চলমান খুন, ঘুম, হত্যা প্রসঙ্গে উদ্বোগ প্রকাশ করে তারা বলেন ৪৭,৫২,৬৯,আর ৭১ এর সংগ্রাম ছিলো মূলত মানুষের অন্ন, বস্র,বাসস্থানসহ মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্যে ।
কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে আজ দেশের মানুষের মৌলিক অধিকারের একটি ও নেই । আজ মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে ।
একটি অস্বাভাবিক সরকার জনগণের ঘাড়ে জগদ্দল পাথরের ন্যায় চেঁপে বসে আছে । সংবাদ পত্রে বিধি নিষেধ আরোপ করে মানুষের বাক স্বাধীনতা ও স্বাধীন মত প্রকাশের ক্ষেত্রে বাধার সৃষ্টি করেছে।

নেতৃবৃন্দ বলেন,দেশে আজ খুন-গুমের মহোৎসব চলছে, তিন বছরের শিশু থেকে নব্বই বছরের বৃদ্ধা কেউই নিরাপদ নয় । তারা বলেন, যতো দ্রুত সম্ভব দেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন, নতুবা দেশের শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনা দুঃসাধ্য হয়ে যাবে ।

নেতৃবৃন্দ বিশ্বের সকল তাওহিদ পন্থীদেরে পারস্পরিক ছোটখাটো মতপার্থক্য ভুলে ঐক্যবদ্ধ হওয়ার প্রতি গুরুত্বারোপ ব্যক্ত করেন ।

সভায় ইংল্যান্ডের প্রত্যন্ত অঞ্চলে সংগঠনের কার্যক্রমকে গতিশীল করতে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেন ।

৭/৭/২০১৯ ইংরেজি রোজ রবিবার বিকাল ৫,০০ ঘটিকা থেকে লন্ডন সিটির মাইক্রো সেন্টারে অনুষ্ঠিত মাহফিলে সং
গঠনের মহাসচিব মুফতি মাওসুফ আহমদ দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে বলেছেন জমিয়তে শতবার্ষিকী অবশ্যই উদযাপন করবে ইউরোপ জমিয়ত এবং সেটা হবে বিশ্বমানের আন্তর্জাতিক কনফারেন্স । তিনি বলেন আমরা কারো পায়ে পা দিয়ে ঝগড়া করতে চাই না তবে যে বা যারাই জমিয়ত নিয়ে ষঢ়যন্ত করবে তারাই ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে ।

সংগঠনের কেন্দ্রীয় মুহতারাম সভাপতি শায়খুল হাদিস মাওলানা আব্দুল হান্নান সাহেবের সভাপতিত্বে ও মহাসচিব জনাব মুফতি মাওসুফ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত তারবিয়াতী মাহফিলের শুরুতে পবিত্র কোরআনে পাক থেকে তেলাওয়াত করেন জনাব মুফতি আজিম উদ্দিন,
বক্তব্যে রাখেন যথাক্রমে সংগঠনের অন্যতম উপদেষ্টা জনাব হাফিজ মাওলানা সামসুল হক, উপদেষ্টা জনাব মাওলানা জমশেদ আলী সহ সভাপতি জনাব মাওলানা আব্দুল আজিজ সিদ্দিকী, সহ সভাপতি জনাব মাওলানা সৈয়দ আশরাফ আলী, সহ সভাপতি জনাব মাওলানা সৈয়দ মোশাররফ আলী, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মামনুন মহিউদ্দিন,
লন্ডন মহানগরী সভাপতি জনাব মাওলানা নাজিরুল ইসলাম ।
মুফতি আজিম উদ্দিন, কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক মুফতি বুরহান উদ্দিন, লন্ডন মহানগরী সাধারণ সম্পাদক মাওলানা জসীম উদ্দিন, কেন্দ্রীয় সহকারী ইফতা সম্পাদক মাওলানা লুৎফুর রহমান বিন্নুরী,সহ সাধারণ সম্পাদক মাওলানা শামসুল হক ছাতকী,
কেন্দ্রীয় সহকারী সাহিত্যে সম্পাদক মাওলানা শাহ মাশুকুর রশীদ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা রায়হান হোসেন, সহ অর্থ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হান্নান, মৌলভী লুৎফুর রহমান, মাওলানা শফিকুল ইসলাম,আলহাজ আসাদ রহমান ।আলহাজ সিরাজুল ইসলাম, আলহাজ জোবায়ের আহমদ, হাফিজ মোশাররফ আহমদ, মাওলানা আব্দুল গাফফার লুটন,আলহাজ মুস্তাফিজুর রহমান, আলহাজ হবিবুর রহমান প্রমূখ ।

এই সংবাদটি 1,050 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com