খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন ২৪ নভেম্বর

প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০১৬

খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন ২৪ নভেম্বর
ডেস্ক রিপোর্ট:
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের জন্য ২৪ নভেম্বর তারিখ ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের অস্থায়ী আদালত এ দিন ধার্য করেন।

সকাল ১০টার ৫০মিনিটে জিয়া চ্যারিটেবল ও অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে বকশিবাজারের অস্থায়ী আদালতে যান খালেদা জিয়া। দুটি মামলার মধ্যে চ্যারিটেবল মামলায় পুনরায় তদন্ত কর্মকর্তাকে জেরা এবং অরফানেজ মামলায় তদন্ত কর্মকর্তাকে জেরার দিন ধার্য ছিল আজ। চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আইনজীবী আত্মপক্ষ সমর্থনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ২৪ নভেম্বর তারিখ নির্ধারণ করেন। এদিন তাকে স্বশরীরে হাজির হতে বলা হয়েছে। এছাড়া সাফাই সাক্ষী দেবেন কি না আদালত তাও জানতে চেয়েছেন।

অন্যদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তাকে জেরার জন্য ১৭ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি করা হয়।

মামলাটিতে খালেদা জিয়া ছাড়াও তার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানকে আসামি করা হয়।

অন্যদিকে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে জিয়া অরফানেজ মামলাটি করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলাটি করা হয়। ২০০৯ সালের ৫ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

অভিযোগপত্রে খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান, সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে আসামি করা হয়।

এই সংবাদটি 8 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com