মঙ্গলবার, ০৯ জুলা ২০১৯ ০৮:০৭ ঘণ্টা

সুনামগঞ্জে বাড়ছে পানি : একাধিক সড়কে ভাঙ্গন, যোগাযোগ বিচ্ছিন্ন

Share Button

সুনামগঞ্জে বাড়ছে পানি  : একাধিক সড়কে ভাঙ্গন, যোগাযোগ বিচ্ছিন্ন

সুনামগঞ্জ সংবাদদাতা :
সুনামগঞ্জে কয়েকদিনের টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে বাড়ছে পানি। ফলে একাধিক সড়কে পাহাড়ী ঢলের পানি চাপে ভাঙ্গন ও ডুবে যাওযার কারনে সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় চলাচল একবারেই বন্ধ রয়েছে। ফলে চরম দূর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ।
জানাযায়,গত দুই দিনের টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে সুনামগঞ্জ-তাহিরপুর সড়কের দুই কিলোমিটার অংশ পানিতে ডুবে গেছে। এতে করে ওই সড়কে যান চলাচল বন্ধ আছে। সোমবার সকাল থেকে সুনামগঞ্জ-তাহিরপুর সড়কের আনোয়ারপুর ও শক্তিয়ারখলা এলাকার সড়ক পানির নিচে তলিয়ে যাওয়া কিছুর অংশে ভাঙ্গনের কারনে জেলা সদরের সঙ্গে বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলাসহ কয়েকটি সড়কে দিয়ে যানবাহন দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এদিকে তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট বাজার থেকে সোহালা সড়কটি মঙ্গলবার বিকালে ভেঙ্গে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন এই সড়ক দিয়ে যাতায়াতকারী জনসাধারণ। এছাড়াও তাহিরপুর উপজেলার নিন্মাঞ্চল পােিত প্লাবিগ হচ্ছে।
এদিকে সীমান্ত সুরমা,যাদুকাটা,পাটলাই নদীর পানি প্রবল বেগে প্রবাহিত হচ্ছে।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড জানায়,সুনামগঞ্জের ষোলঘর পয়েন্টে ৭.১১ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এদিকে সোমবার বেলা ১২টা থেকে মঙ্গলবার(৯জুলাই)বেলা ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৭৫মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করেছে পানি উন্নয়ন বোর্ড।
বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাস বলেন,উপজেলার বিশ্বম্ভরপুর শক্তিয়ারখলা সড়কের একশো মিটার এলাকা দিয়ে ঢলের পানি প্রবাহিত হচ্ছে। টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে সুনামগঞ্জ-তাহিরপুর সড়কের দুই কিলোমিটার অংশ পানিতে ডুবে গেছে
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু বকর সিদ্দিক ভূঁইয়া জানান,সুনামগঞ্জে গত দুইদিন ধরে প্রচুর বৃষ্টি হচ্ছে। বৃষ্টিপাত অব্যাহত থাকায় সীমান্তের মেঘালয় পাহাড়ে বৃষ্টি হওয়ায় সুরমা নদীর পানি বাড়ছে। তবে এখনও বিপদসীমা অতিক্রম করেনি।

এই সংবাদটি 1,026 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com