শুক্রবার, ১২ জুলা ২০১৯ ০৩:০৭ ঘণ্টা

শ্রীমঙ্গলে ৮৫০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা পেলা শিক্ষা বৃত্তি ও উপকরণ

Share Button

শ্রীমঙ্গলে ৮৫০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা পেলা শিক্ষা বৃত্তি ও উপকরণ

কে এস এম আরিফুল ইসলাম:
প্রধানমন্ত্রীর কার্যালয়ের অর্থায়নে ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিশেষ এলাকার জন্য মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৮৫০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। এসময় শ্রীমঙ্গল উপজেলায় ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের ৪০০জনকে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরন, মাধ্যমিক বিদ্যালয়ে ৩৫০ জনকে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরন ও বাইসাইকেল ও উচ্চ মাধ্যমিক ১০০ শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।
শুক্রবার সকালে জেলা পরিষদ অডিটোরিয়ামে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের আয়োজনে শ্রীমঙ্গলস্থ শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এগুলো বিতরণ করেন সাবে চীপহুইপ মৌলভীবাজার ৪ আসনের সংসদ সদস্য মো. আব্দুস শহীদ। উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব, ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরা, সহকারী কমিশনার ভুমি শাহিদুল আলম, শ্রীমঙ্গল থানার পরিদর্শক (ওসি) আব্দুছ ছালেক, প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার দীলিপ কুমার বর্ধন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আছকির মিয়া প্রমুখ।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী নজরুল ইসলাম বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্টির যে শিক্ষার্থীরা প্রত্যন্ত অঞ্চল থেকে এসে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ালেখা করে। তাদের ঝড়ে পড়া রোধ করার বিভিন্ন ক্যাটাগড়িতে সকল ক্ষুদ্র নৃ-গোষ্টির শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরন দিয়েছি। এতে করে আমরা মনে করি শিক্ষার্থীরা উৎসাহ পাবে এবং পড়ালেখায় এগিয়ে যাবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি মৌলভীবাজার ৪ আসনের সংসদ সদস্য মো. আব্দুস শহীদ বলেন, আওয়ামী লীগ সরকার সব সময় শিক্ষার উপর গুরুত্ব দিয়ে আসছে। বর্তমান সসরকার শিক্ষার জন্য অনেক কাজ করছে। আওয়ামী লীগের নেতৃত্বে এদেশ এখন উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। আওয়ামী লীগ ছাড়া এদেশের উন্নয়ন সম্ভব নয়।

এই সংবাদটি 1,012 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com