শুক্রবার, ১২ জুলা ২০১৯ ১০:০৭ ঘণ্টা

মুসলিম হত্যার প্রতিবাদে ৩০ জুলাই ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল করবে ইসলামী আন্দোলন

Share Button

মুসলিম হত্যার প্রতিবাদে ৩০ জুলাই ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল করবে ইসলামী আন্দোলন

ডেস্ক রিপোর্টঃ ভারতসহ বিভিন্ন দেশে মুসলিম হত্যার বিরুদ্ধে সকল মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ গড়ে তুলতে আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি ফয়জুল করীম।

তিনি বলেন, সারাবিশ্বের মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবীতে পরিণত হয়েছে। মুসলিম বিশ্বের মধ্যে ঐক্য থাকলে সকল ইসলামবিদ্বেষী শক্তিগুলো এক মুহুর্তওটিকে থাকতে পারবে না। মধ্যপ্রাচ্যসহ মুসলিম দেশগুলোর অনৈক্যের কারণে ইয়াহুদী ও হিন্দুত্ববাদী উগ্রশক্তিগুলো মুসলমানদের সুকৌশলে হত্যা করছে।

আজ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে থানা দায়িত্বশীল তারবিয়াত তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ভারত মুসলামনদের দেশ, ৭০০ বছর মুসলমানরা শাসন করেছে ভারতবর্ষকে। মুসলমানদের সচেতন হতে হবে।

ভারতে মুসলিম হত্যার প্রতিবাদে আগামী ৩০ জুলাই মঙ্গলবার ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি পেশ কর্মসূচি ঘোষণা করেন মুফতি ফয়জুল করীম। তিনি দেশবাসীকে দলমত নির্বিশেষে গণ মিছিলে অংশ গ্রহণ করার আহ্বান জানান।

দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত তারবিয়াতে বিশেষ অতিথির বক্তব্যে দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, এদেশে হিন্দুদের ওপর হামলার অজুহাত তুলেভারত কঠোর প্রতিবাদ জানালেও ভারতে মুসলমানদের ওপর বর্বরনির্যাতন করে হত্যাকরাহচ্ছে এবং বাড়ি ঘর জালিয়ে দেওয়া হচ্ছে। মা বোনদের ধর্ষণ করা হচ্ছে কিন্তু বাংলাদেশ সরকার কোনো প্রকার নিন্দা বাবন্ধের কোনো প্রকার কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তিনি বলেন, বাংলাদেশ সরকারকে ভারতসহ সারাবিশ্বের মুসলিম হত্যাবন্ধের জন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ গ্রহণ করতে হবে।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন দেশে আজখুন, ধর্ষণের সর্গরাজ্যে পরিণত হয়েছে। গ্যাসের মূল্যসহ প্রয়োজনীয় কাজ ব্যবহারের মূল্য সাধারণ জনগণের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে। দেশের বাজেট জনগণের কল্যাণমুখী করার জন্য সরকারকে কার্যকরী ভূমিকা পালন করতে হবে।

দায়িত্বশীল তারবিয়াতে এছাড়া গুরুত্বপূর্ণ আলোচনা করেন নগর দক্ষিণের সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, সাংগঠনিক সম্পাদকডা. শাহিদুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ নুরুজ্জামান সরকার, প্রচার সম্পাদক মুহাম্মাদ হুমায়ুন কবীর, অর্থ সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, অধ্যাপক নাছির উদ্দিন, মাওলানা আব্দুর রাজ্জাক, নাজির আহমেদ শিবলী প্রমুখ।

এই সংবাদটি 1,026 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com