শনিবার, ২০ জুলা ২০১৯ ০২:০৭ ঘণ্টা

ভারতের স্বাধীনতায় জমিয়তের অবদান অতুলনীয়: মনীষা ব্যানার্জি

Share Button

ভারতের স্বাধীনতায় জমিয়তের অবদান অতুলনীয়: মনীষা ব্যানার্জি

ডেস্ক রিপোর্ট: জমিয়তে উলামায়ে হিন্দ কলকাতা কর্তৃক আয়োজিত একটি প্রতিবাদ সভায় মনীষা ব্যানার্জি বলেন; আমাদের বাংলাকে বিভাজন করার চক্রান্ত চলছে। জয়শ্রী নামের নামে মানুষকে নির্মমভাবে হত্যা করা হচ্ছে। রামের নামে মানুষ মারা কোন ক্রমেই বৈধ নয়।

তিনি আরো বলেন; কোন ধর্মেই মানুষ মারার কথা নেই। আজ যারা জয় শ্রীরাম বলে মানুষ মারছে তাদের উদ্দেশ্য মূলত অন্য কিছু। ভারতের সন্ত্রাসী সংগঠন আরএসএস এর নিন্দা করে তিনি বলেন; যদি কেউ আপনাদেরকে জয় শ্রীরাম বলতে বলে তাহলে আপনারা বলবেন; জয় সংবিধান!

ভারতের সংবিধান রচনায় মুসলমানদের ভূমিকা ছিল অনেক বড়। মনীষা ব্যানার্জি বলেন; ভুল ইতিহাস বলে আমাদেরকে ডিভাইড করবেন না। আমরা বাংলার শিক্ষার উন্নতি চাই, সভ্যতার উন্নতি চাই, সংস্কৃতির উন্নতি চাই। ধর্মে ধর্মে দাঙ্গা লাগিয়ে আমাদের এই উন্নতি কে সন্ত্রাসীরা নষ্ট করতে চাচ্ছে।

তিনি আরো বলেন; ভুল ইতিহাসের পরিবর্তে সঠিক ইতিহাস বলুন। সঠিক ইতিহাস বলতে হলে অবশ্যই জমিয়তের ইতিহাস বলতে হবে। ভারতের স্বাধীনতায় জমিয়তের অবদান রয়েছে। অন্য কারো সেই অবদান নেই। না হিন্দুদের, না খ্রিস্টানদের, না অন্য কোন জাতির।
ভারতের স্বাধীনতার স্বপ্ন মুসলমানরাই দেখেছিল, আর নেতৃত্ব দিয়েছিল জমিয়তে উলামায়ে হিন্দ। তাই আমাদেরকে লড়াই করতে হবে মোদি সন্ত্রাসের বিরুদ্ধে। লড়াই করতে হবে আরএসএস এর বিরুদ্ধে। লড়াই করে আমাদের অধিকার আদায় করতে হবে।

এই সংবাদটি 1,118 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com