ডেঙ্গু দমনে কার্যকর ওষুধ ছিটানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০১৯

ডেঙ্গু দমনে কার্যকর ওষুধ ছিটানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট :
ডেঙ্গু মোকাবিলায় কার্যকর ওষুধ ছিটাতে দুই সিটি মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি রবিবার (২৮ জুলাই) রাজধানীর ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনের সামনে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে প্রতিনিধিদের মাধ্যমে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গুকে আমরা সহজভাবে নিচ্ছি না। আমরা সর্বাত্মক প্রতিরোধ গড়ার চ্যালেঞ্জ নিয়েছি। নেত্রী বলেছেন, কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত ডেঙ্গুর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে। আমরা জনগণকে উদ্বুদ্ধ করতে সচেতনতামূলক, সতর্কতামূলক সভা-সমাবেশ করব।

তিনি বলেন, বন্যা ও মশাবাহিত রোগ ডেঙ্গু সরকারের কাজ বহুগুণে বাড়িয়ে দিয়েছে। বন্যা ও ডেঙ্গু মোকাবেলায় সরকার সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যে কোনো ধরনের দুর্যোগের সময় মানুষের পাশে থাকে। এ দল কখনো ত্রাণ নিয়ে রাজনীতি করে না। দেশের ১৮ টি জেলায় বন্যায় লোকজন বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিএনপির নেতারা ত্রাণ বিতরণের নামে লোক দেখানো ফটোসেশন করে আর গুজব ছড়াচ্ছে। কিন্তু আওয়ামী লীগ শুধু বন্যার সময়ই দুর্গত মানুষের মধ্যে ত্রাণই বিতরণ করবে না, তাদের পুনর্বাসন পর্যন্তও তাদের পাশে থাকবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞাণ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুননেসা ইন্দিরা, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য মির্জা আজম ও আনোয়ার হোসেন প্রমুখ।

এই সংবাদটি 10 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com