সোমবার, ২৯ জুলা ২০১৯ ০৪:০৭ ঘণ্টা

‘রামুতে দরবারের নামে ভূমি দূস্যতা ও শিরকের আড্ডাখানা প্রতিষ্ঠা করতে দেয়া হবেনা’

Share Button

‘রামুতে দরবারের নামে ভূমি দূস্যতা ও শিরকের আড্ডাখানা প্রতিষ্ঠা করতে দেয়া হবেনা’

ডেস্ক রিপোর্ট :
রামুতে ছদ্মবেশী কুচক্রী মহল কর্তৃক তথাকথিত দরবার শরীফ প্রতিষ্ঠাকল্পে নানা পায়তারা রুখে দাঁড়াতে রামু-কক্সবাজার সদরের মাননীয় সংসদ এমপি কমল বরাবরে রামুর শীর্ষ ওলামায়েকেরামের এক প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন।

রবিবার (২৮জুলাই) রাত ১০ টায় ওলামায়েকেরাম এমপি মহোদয়ের বাসভবনে মতবিনিময়কালে এতদঞ্চলকে শিরক-বিদআতমুক্ত রাখতে হক্কানী ওলামায়েকেরাম ও এমপি পরিবারের নিরবচ্ছিন্ন কর্মপ্রয়াসের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেন। সেই সাথে ঈমান-আমল চর্চার সেই নিষ্কলুষ পরিবেশ বজায় রাখতে এমপি সাহেবের সুদৃষ্টি ও কার্যকর পদক্ষেপ আশা করেন। তিনি একথাগুলো মনোনিবেশ সহকারে শুনে আগত ওলামায়েকেরাম ও ধর্মপ্রাণ জনতার উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

এসময় তিনি বলেন, আমাদের এ এলাকার মানুষ স্বভাবতই ধর্মপ্রাণ এবং আলেম-ওলামার প্রতি শ্রদ্ধাশীল। তাই এতদঞ্চলে ইসলামের প্রচার-প্রসার ও দ্বীনি শিক্ষাধারা হক্কানী ওলামায়েকেরামের সার্বিক তত্ত্বাবধানেই পরিচালিত হবে। তথাকথিত দরবার শরীফ প্রতিষ্ঠার নামে কোন ভূমি দূস্য চক্র যাতে অনৈতিক সুবিধা, শিরক-বিদআত ও কুসংস্কার ছড়াতে না পারে সে জন্য আমার সর্বোচ্চ ভূমিকা থাকবে ইনশাআল্লাহ। আমি কথা দিলাম এরকম কোন দরবার রামুতে হতে দেবনা। একই সাথে তিনি সম্প্রীতিপূর্ণ পরিবেশ বজায় রেখে আইনানুগভাবে এগিয়ে যাওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

প্রতিনিধি দলের পক্ষে আলোচনা করেন, জেলার বরেণ্য আলেমেদ্বীন, জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস ও সহকারী পরিচালক মাওলানা হাফেজ আব্দুল হক।

মতবিনিময়কালে রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা মুহাম্মদ মোহছেন শরীফ, রামু কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও জামেয়াতুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা হাফেজ শামসুল হক, মাজহারুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা মুহাম্মদ হারুন, রামু ইসলামিয়া আলিম মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা সালামতুল্লাহ, রামু ফতেখাঁরকুল ইমাম কল্যাণ পরিষদের সভাপতি ও চৌমুহনী বায়তুন নূর জামে মসজিদের খতীব মাওলানা হেফাজতুর রহমান, ভারুয়াখালী মা’আরিফুল কুরআন মাদ্রাসার মাওলানা আছাদ উল্লাহ, রামু চৌমুহনী ছোবহানিয়া লাইব্রেরীর সত্ত্বাধিকারী মাওলানা নুরুল ইসলাম, রামু লেখক ফোরামের সভাপতি, দারুল কুরআন নূরানী একাডেমীর পরিচালক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, চৌমুহনী কেএম হাই স্কুল জামে মসজিদের পেশ ইমাম মাওলানা হাফেজ আব্দুল হান্নান, মাওলানা আবুল কালাম, মাওলানা হাফেজ আহমদুর রহমান, মাওলানা হাফেজ ছৈয়দ নূর, মাওলানা আমিনুল হক, মাওলানা মুফতি হাফেজ আব্দুল খালেকসহ বিভিন্ন মাদ্রাসার পরিচালক, মসজিদের ইমাম-খতীব ও ধর্মপ্রাণ জনতা উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে মুনাজাত পরিচালনা করেন প্রখ্যাত মুবাল্লিগ বিদগ্ধ আলেমেদ্বীন মাওলানা মুফতী মোরশেদুল আলম চৌধুরী।

এই সংবাদটি 1,060 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com