সিলেটসোমবার , ৫ আগস্ট ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জালালাবাদ লেখক ফোরাম এর পূর্নাঙ্গ কমিটি ঘোষণা

Ruhul Amin
আগস্ট ৫, ২০১৯ ১:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃঃ

জালালাবাদ লেখক ফোরাম এর পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার (৩ রা আগষ্ট) বাদ আছর বন্দরবাজারস্থ মধুবন সুপার মাকের্টে ফোরামের এক বৈঠক অনুষ্ঠিত হয়। ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা শাহ নজরুল ইসলামের সভাপতিত্বে ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরীর উপস্থাপনায় অনুষ্ঠিত বৈঠকে সাবেক ও বর্তমান কমিটির দায়িত্বশীলগন উপস্থিত ছিলেন। বৈঠকে সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলে ডেঙ্গুতে আক্রান্তদের সুস্থতা এবং এ রোগে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। একই সাথে এই রোগ থেকে রেহাই পেতে মহান আল্লাহর কাছে বিশেষ প্রার্থনার পাশাপাশী পরিষ্কার পরিচ্ছন্নতার ক্ষেত্রে নিজ নিজ অবস্থান থেকে গণসচেতনতায় এগিয়ে আসার আহবান জানানো হয়। অপর এক প্রস্তাবে ছেলে ধরার আতংক না ছড়িয়ে কাউকে সন্ধেহ হলে তাদের আইন শৃংখলা রক্ষায় নিয়োজিত বাহিনীর হাতে সোর্পদ করার ও আহবান জানানো হয়। পয়লা আগস্ট থেকে ৭ আগস্ট পর্যন্ত বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত হয়ে আসছে। এসপ্তাহ উপলক্ষে প্রতিটি শিশুকে মায়ের দুধ ও ঘরের তৈরি খাবার খাওয়ানো কার্যক্রমকে টেকসই করতে সকলকে সচেষ্ট হওয়ার আহ্বান জানানো হয়।

বৈঠকে ৪১ সদস্য বিশিষ্ট জালালাবাদ লেখক ফোরাম এর ২০১৯-২০২১ সনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি চূড়ান্ত করা হয়। কমিটির দায়িত্বশীল হলেন: সভাপতি মাওলানা শাহ নজরুল ইসলাম,সহসভাপতি যথাক্রমে মাওলানা শাহ আশরাফ আলী মিয়াজানী,মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা হাবীব আহমদ শিহাব, রশীদ জামীল, মাওলানা জুনাইদ কিয়ামপুরী, মুসা আল হাফিজ, সাধারণ সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী, যুগ্মসাধারণ সম্পাদক মাওলানা মনজুরে মাওলা, সহসাধারণ সম্পাদক মাওলানা আহমদ কবির খলিল, সাংগঠনিক সম্পাদক মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, সহসাংগঠনিক সম্পাদক যথাক্রমে এহতেশামুল হক কাসেমী, এম শাহীনূর রহমান (শাহীন মোল্লা), মাওলানা আব্দুল হামিদ সাকিব, মাওলানা ইমদাদুল হক নোমানী, অর্থসম্পাদক আহমদ শামসুদ্দীন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মুফতি মুফিজুর রহমান,শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা মাহবুব শিরাজী, সাহিত্য বিষয়ক সম্পাদক শামসীর হারুনুর রশীদ, আর্ন্তজাতিক সম্পাদক রশীদ আহমদ (যুক্তরাষ্ট্র), সহআর্ন্তজাতিক সৈয়দ নাঈম আহমদ (যুক্তরাজ্য), পাঠাগার ও প্রকাশনা সম্পাদক মুফতি জিয়াউর রাহমান, প্রচার সম্পাদক শাহিদ হাতিমী,সহপ্রচার সম্পাদক আব্দুল কাদির মাসুম,তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইনাম বিন সিদ্দীক,সমাজ সেবা সম্পাদক তুফায়েল আহমদ উসমানী ,ছাত্রবিষয়ক সম্পাদক কায়সান মাহমুদ আকবরী। সদস্যবৃন্দ: আবু সালেহ, ডা: মুহাম্মদ ফয়জুল হক, মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন, মুফতি মোস্তফা সোহাইল হেলালী, ইকবাল হাসান জাহিদ, মাওলানা কবির আহমদ খান, আবু সাঈদ রাউফী, মাজহারুল ইসলাম জয়নাল, হা: মাওলানা আব্দুল বাছীর সর্দার, এহসান বিন মুজাহির।
উল্লেখ্যযে,গত ২৬ জুলাই সিলেট দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ মিলনায়তনে অনুষ্ঠিত লেখক সম্মেলন ও কাউন্সিলে ফোরামের আংশিক কমিটি ঘোষণা করা হয়।