সিলেটমঙ্গলবার , ৬ আগস্ট ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কাশ্মীরে ভারতীয় আগ্রাসন মেনে নেওয়া যায়না: সিলেটে ছাত্র জমিয়তের সমাবেশে বক্তারা

Ruhul Amin
আগস্ট ৬, ২০১৯ ৮:১০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: কাশ্মিরে মোদি সরকার কর্তৃক অবৈধভাবে ৩৭০ ধারা বাতিল করে গণহত্যার রোড ম্যাপ তৈরির প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে ছাত্র জমিয়ত বাংলাদেশ।
সিলেট মহানগর শাখার উদ্যোগে (আজ ৬ জুলাই) মঙ্গলবার বাদ আসর বন্দর বাজারস্থ কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে স্থানীয় সিটি পয়েন্টে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা মোহাম্মদ লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান আহমদের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলামের সহ সভাপতি সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী। বক্তব্য রাখেন, সিলেট মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমান, ছাত্র জমিয়তের সাবেক কেন্দ্রীয় সভাপতি মুফতি নাসির উদ্দিন খান, সিলেট মহানগর জমিয়তের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ছালিম কাসেমী, মাওলানা শিব্বির আহমদ, যুব নেতা মাওলানা আখতারুজ্জামান, মাওলানা রুহুল আমীন নগরী, মাওলানা মতিউর রহমান, ফয়েজ উদ্দিন, হোসাইন আহমদ, মাওলানা হাসান বিন ফাহিম, শাহিদ হাতিমী, আবু খয়ের,
আব্দুল ওয়াদুদ বাবর, আবু সুফিয়ান, জাহেদ আহমদ,ছাত্র নেতা উসামা মোমিন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, মোদি সরকার সেই ৩৭০ ধারা পরিবর্তন করেছে অবৈধভাবে। বক্তারা বলেন, আজকে কাশ্মীরে মুসলিম দলিত হচ্ছে, ভারতের মুসলিমরা নির্যাতিত হচ্ছে। সেখানে অবৈধভাবে দেশ দখলের চক্রান্ত করছে ভারত সরকার। আমরা মনে করি, যদি মোদিকে সুযোগ দেয়া হয় তাহলে এই সুযোগ পেয়ে সে বাংলাদেশ দখল করার চক্রান্ত করবে। তাই কোনো অবস্থায়ই মোদি সরকারকে কাশ্মীর দখল করতে দেয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন বক্তারা। বক্তারা বলেন, সবাইকে সোচ্চার হতে হবে। প্রতিবাদ করতে হবে, আন্দোলন করতে হবে। মোদি সরকারের এ লোলুপ দৃষ্টি মুসলিম দেশের দিকে পড়বে এটা আমরা মেনে নেব না। ভারতের সংবিধানের দিকে লক্ষ্য না রেখে কাশ্মীরে আগ্রাসন চালাচ্ছে, দখলের ষড়যন্ত্র করছে মোদি।
নেতৃবৃন্দ বলেন , এ সমস্যা শুধু কাশ্মীরের নয় এটা বাংলাদেশেরও সমস্যা। বাংলাদেশের প্রত্যেকটা নাগরিককে এর মোকাবিলায় রুখে দাঁড়াতে হবে। জম্মু-কাশ্মীরকে বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিল করে দেয়ার যে সিদ্ধান্ত ভারত নিয়েছে, আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এব্যাপারে বাংলাদেশ সরকারের উচিত জরুরী ভিত্তিতে সংসদীয় অধিবেশনের মাধ্যমে ভারতীয় এই আগ্রাসী নীতির নিন্দা জানানো।