বৃহস্পতিবার, ০৮ আগ ২০১৯ ০৬:০৮ ঘণ্টা

জামিন হল না মিন্নির

Share Button

জামিন হল না মিন্নির

ডেস্ক রিপোর্ট: বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেফতার তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন হয়নি।

বৃহস্পতিবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে তার জামিন আবেদনের ওপর শুনানি হয়।

শুনানির এক পর্যায়ে মিন্নির জামিন আবেদন ফিরিয়ে নেন তার আইনজীবী জেড আই খান পান্না। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির।

এদিন শুনানিতে মিন্নিকে জামিন দেওয়ার পক্ষে আদালতে যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবী জেড আই খান পান্না। পরে রাষ্ট্রপক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন শুনানি শুরু করেন। এ সময় হাইকোর্ট বেঞ্চ জানতে চান, ১৬৪ ধারায় দেওয়া মিন্নির জবানবন্দির কপি আসামিপক্ষে কাছে আছে কিনা। জবাবে আসামিপক্ষের আইনজবীবী জানান, জবানবন্দির কপি তাদের তাদের কাছে নেই।

এ পর্যায়ে বিচারক তাদের জবানবন্দরি কপি নিয়ে আসতে বলেন। জবানবন্দির কপি নিয়ে এলে মিন্নির জামিন প্রশ্নে রুল জারি করা হবে বলেও উল্লেখ করেন হাইকোর্ট। জবাবে মিন্নির আইনজীবী আদালতকে বলেন, তারা রুল নয়, জামিন চান।

এ সময় হাইকোর্ট বেঞ্চ জানান, জবানবন্দির কপি দাখিল না করলে মিন্নির জামিন হবে না। এ পর্যায়ে মিন্নির আইনজীবী জামিন আবেদন ফিরিয়ে নেওয়ার আবেদন করেন। পরে আদালত সেই আবেদন মঞ্জুর করেন।

গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে দুর্বৃত্তরা প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে রিফাত শরীফকে। এ ঘটনায় পরের দিন ২৭ জুলাই ১২ জনের নাম উল্লেখ করে নিহত রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে বরগুনা থানায় একটি হত্যা মামলা করেন।

এ মামলায় এখন পর্যন্ত ১৫ জন আসামি গ্রেফতার হয়েছে এবং মামলার এক নম্বর আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। গ্রেফতারদের মধ্যে মিন্নিসহ ১৩ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এই সংবাদটি 1,031 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com