সিলেটবৃহস্পতিবার , ৮ আগস্ট ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে সিলেট জেলা ছাত্র জমিয়তের বিক্ষোভ

Ruhul Amin
আগস্ট ৮, ২০১৯ ৬:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে মিছিল-সমাবেশ করেছে ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট জেলা শাখা।
ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট জেলা শাখার উদ্যোগে ৮ আগষ্ট বৃহস্পতিবার দুপুর ৩ টায় শিশু পার্কের সামন থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা পয়েন্টে শেষ হয়।
জেলা সভাপতি ফরহাদ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিন ও যুগ্ম সম্পাদক ইয়াহিয়া হামিদীর যৌথ পরিচালনায় পথসভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা জমিয়তের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা সাজিদুর রহমান, যুব জমিয়তের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা আখতারুজ্জামান, মহানগর জমিয়তের সাংগঠনিক সম্পাদক সৈয়দ সালিম ক্বাসিমী, জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, জেলা যুব জমিয়তের সাধারণ সম্পাদক রায়হান আহমদ, সদর উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা নাজিম উদ্দিন, জৈন্তাপুর উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা কবির আহমদ, জেলা যুব জমিয়ত নেতা মাওলানা জফির উদ্দিন, সুনামগঞ্জ জেলা ছাত্র জমিয়তের সভাপতি ত্বাহা হোসাইন, সিলেট মহানগর ছাত্র জমিয়তের সভাপতি লুৎফুর রহমান, কেন্দ্রীয় ছাত্র জমিয়তের অর্থ সম্পাদক আবুল খয়ের, লুকমান হাকিম, নজরুল ইসলাম, নোমান সিদ্দিকী, হাফিজ আব্দুল্লাহ প্রমুখ।
বিক্ষোভ মিছিল পরবর্তী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলা সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান বলেন, হিন্দুত্ববাদী মোদি সরকার সাংবিধাদের ৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরীদের অধিকার হরন করেছে। রাজ্য প্রধানদের গ্রেফতার করে পর্যটকদের সরিয়ে অতিরিক্ত বাহিনী মোতায়েন করে তাঁরা ক্লান্ত হয়নি। ১৪৪ ধারা জারী করে ইন্টারনেট পর্যন্ত বন্ধ করেছে। তিনি আরো বলেন, বিজেপি সরকার প্রতিনিয়ত তাঁদের উপর অত্যাচার করছে। এসবের শেষ চাই। চাই কাশ্মীরের স্বাধীনতা। চাই আমাদের ভাই বোনের নিরাপত্তা, বেঁচে থাকার অধিকার। নেতৃবৃন্দ জাতীসংঘের নিরব ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন। বাংলাদেশ সরকারকে কাশ্মীরের পক্ষে কথা বলার আহবান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ সরকারের নিরব ভূমিকায় জাতি হতাশ। বিশ্ব মানবাধিকার সংস্থাগুলো মুসলিম নির্যাতনের এ দৃশ্য দেখেও না দেখার ভান করে এড়িয়ে যাচ্ছে।’
তিনি বলেন, ভারত মুসলমানদের সহ্য করতে পারছে না, তাই তারা মুসলিম শূণ্য করতেই এধরণের নির্যাতনে পথ বেছে নিয়েছে। ভারতের বিভিন্ন প্রদেশে বিনা উস্কানীতে মুসলিম নিধন, নির্যাতন, ধর্ষণ করছে কট্টরপন্থি হিন্দু সম্প্রদায়ের সন্ত্রাসী ও জঙ্গীরা।’ কাশ্মীরে আগ্রাসন মুসলিমবিশ্বকে স্তব্ধ করে রেখেছে।