শুক্রবার, ০৯ আগ ২০১৯ ১০:০৮ ঘণ্টা

কাশ্মিরের উপর ভারতীয় আগ্রাসন বন্ধ করতে হবেঃ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

Share Button

কাশ্মিরের উপর ভারতীয় আগ্রাসন বন্ধ করতে হবেঃ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

সিলেট রিপোর্টঃ
ভারত সরকার কর্তৃক জম্মু-কাশ্মিরে মুসলমানদের অধিকার খর্ব, মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র ও নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট, নগরীতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে।
হাজার হাজার মানুষের অংশগ্রহণে ৯ আগস্ট, শুক্রবার, বা’দ জুমু’আ মিছিলটি নগরীর সোবহানীঘাটস্থ হাজী নওয়াব আলী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঐতিহাসিক কোর্ট পয়েন্টে সমাবেশে মিলিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মুহতারাম সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।
তিনি তার বক্তব্যে বলেন, আজ কাশ্মিরের মুসলমানেরা ভারত সরকার কর্তৃক নির্যাতিত। কাশ্মিরের মুসলমানদের উপর আঘাত করে গোটা বিশ্বের মুসলমানদের আঘাত দেয়া হয়েছে। আজকে কাশ্মিরের জনগনের ঈদের আনন্দ ম্লান হয়ে গেছে, অথচ তাদেরকে আগ্রাসী সরকার ঈদের শুভেচ্ছা জানিয়ে তাদের সাথে উপহাস করছে। তিনি কাশ্মিরের বর্তমান অবস্থা বর্ণনা করে বলেন, তাদের কী দূষ ছিল যে, তাদেরকে অবরুদ্ধ করে রাখা হল, রাস্তাঘাট, স্কুল-কলেজ, দোকানপাট, ইন্টারনেটসহ সকল যোগাযোগ মাধ্যম বন্ধ করে দেয়া হল। এ অবস্থা যদি চলতে থাকে তাহলে কিছুদিনের মধ্যেই তাদের অন্ন-বস্ত্রের সংকটে পড়ার সম্ভাবনা রয়েছে। আমরা এ পরিস্থিতির দ্রুত নিরসন চাই। তিনি জাতিসংঘকে উদ্যেশ্য করে বলেন, তারা আজ এবিষয়ে বুবার ভূমিকা পালন করছে, এক্ষেত্রে ওআইসিকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। বিশ্বের মুসলিম রাষ্ট্রগুলোকেও ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি। তিনি বাংলাদেশ সরকারের উদ্যেশ্যে বলেন, ফিলিস্তিনিদের পক্ষে সাহসী অবস্থান ও রোহিংগাদের পক্ষে মানবতার দৃষ্টান্ত দেখিয়ে সরকার বিশ্ব মহলে যে সুনাম অর্জন করেছে আমরা কাশ্মির ইস্যুতেও সরকারের সেরকম অবস্থান দেখতে চাই। তিনি কাশ্মিরের উপর সকল অমানবিকতা বন্ধ করতে ভারতকে চাপ সৃষ্টির জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, কাশ্মিরের পক্ষে অবস্থান নিলে এদেশের ষোল কোটি মুসলমান আপনাদের পাশে থাকবে।
আনজুমানে আল ইসলাহর সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান এর সভাপতিত্বে ও সিলেট মহানগর আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা এবং সিলেট পশ্চিম জেলা তালামীযের সভাপতি শেখ আলী হায়দারের যৌথ পরিচালনায় ঐতিহাসিক কোর্ট পয়েন্টে মিছিল পরবর্তি সমাবেশে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আনজুমানে আল ইসলাহর সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনূল ইসলাম পারভেজ, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ ও সাধারণ সম্পাদক হুমায়ূনূর রহমান লেখন।
মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও সিলেট জেলা সভাপতি অধ্যক্ষ মাওলানা আবু জাফর নুমান, অর্থ সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মো: কুতবুল আলম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজমূল হুদা খান, অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, তালামীযের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা নজীর আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী, কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ,মুহিবুর রহমান, মাছুম আহমদ, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি, সাংগঠনিক সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান, সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ালীউর রহমান সানী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যন মাওলানা হাবিবুর রহমান, জকিগনজ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর ও দক্ষিণ সুরমা উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান ।

এতে আরো উপস্থিত ছিলেন আল ইসলাহর কেন্দ্রীয় সদস্য মাওলানা রফিকুল ইসলাম খান, সুনামগনজ জেলা সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তাজুল, কেন্দ্রীয় সদস্য মাওলানা ছাদিকুর রহমান শিবলী, তালামীযের কেন্দ্রীয় অফিস সম্পাদক আব্দুল মুহিত রাসেল, সহ-অফিস সম্পাদক তৌরিছ আলী, প্রশিক্ষণ সম্পাদক সুলতান আহমদ, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার, সিলেট মহানগরী সভাপতি জাহেদুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মনোওয়ার হোসেন, শাবিপ্রবি সভাপতি মঞ্জুরুল করিম মহসিন, সিলেট পূর্ব জেলা সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ বাবু, সুনামগনজ জেলা সভাপতি ছালিক আহমদ সুমন, সাধারণ সম্পাদক আব্দুল গণি সুহাগ, প্রাইভেট ইউনিভার্সিটি জোন সভাপতি মাসরুর হাসান জাফরী, সাধারণ সম্পাদক আবু সাঈদ আব্দুল্লাহ, ঢাকা মহানগরী সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, মৌলভী বাজার জেলা সাধারণ সম্পাদক শেখ কাদের আল হাসান, সিলেট পশ্চিম জেলা সাধারণ সম্পাদক কবির আহমদ ও হবিগনজ জেলা সহ সভাপতি ছাদিকুর রহমান প্রমূখ ।

এই সংবাদটি 1,672 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com