শনিবার, ১০ আগ ২০১৯ ০২:০৮ ঘণ্টা

বিশ্বনাথে ৪১৮টি পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী

Share Button

বিশ্বনাথে ৪১৮টি পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী

ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে সিলেটের বিশ্বনাথে উপজেলার সদর ইউনিয়নের ৪১৮টি পরিবারের মধ্যে জনপ্রতি ১৫ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে শুক্রবার সকালে প্রধান অতিথি হিসেবে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

তিনি বলেন, ‘একমাত্র আওয়ামী লীগের মাধ্যমেই মানুষ নিজেরর প্রাপ্য অধিকার পান। তাই আওয়ামী লীগের প্রতি মানুষের আস্থাও বেশি। এজন্যই নৌকার ভোট দিয়ে জাতির জনকের কন্যা শেখ হাসিনাকে বার বার প্রধানমন্ত্রী নির্বাচিত করেছেন দেশবাসী। যার ফলে আজ দেশও রয়েছে উন্নয়নের মহাসড়কে। যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে জাতি হয়েছে কলঙ্কমুক্ত। জঙ্গি-সন্ত্রাসকে জাদুঘরে প্রেরণ করার ফলে শান্তিতে ও নিরাপত্তার সাথে বসবাস করছেন দেশবাসী। চলছে মাদকমুক্ত করার কার্যক্রম। সততা ও নিষ্টার সাথে দেশব্যাপী বাস্তবায়িত হচ্ছে নানান উন্নয়ন কার্যক্রম। উন্নয়নের জন্য আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের কোন বিকল্প নেই।’

বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হকের সভাপতিত্বে ও প্যানেল চেয়ারম্যান-১ রফিক হাসান মেম্বারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মহব্বত আলী। শুরুতে কোরআন তেলাওয়াত করেন আকমল আলী ও স্বাগত বক্তব্য রাখেন পরিষদের মেম্বার শাহনেওয়াজ চৌধুরী সেলিম।

এসময় ইউনিয়ন পরিষদের সচিব বিজিত সরকার, মেম্বার ফজর আলী, হেলাল আহমদ, সংরক্ষিত ওয়ার্ডের সদস্যা করিমুন নেছা, প্রবাসী সাবেক ছাত্র নেতা আবদুল আলীম রুকন, উপজেলা যুবলীগ নেতা আবদুল হক, জাবেদ মিয়া, স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিক মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সুহেল আহমদ মুন্নাসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি 1,016 বার পড়া হয়েছে

বিশ্বের প্রভাবশালী ১শ নারীর তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগজিন। এই তালিকার শীর্ষ একশ নারীর মধ্যে প্রথম অবস্থানে রয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। তালিকার ২৯তম অবস্থানে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বাংলাদেশের ইতিহাসে দীর্ঘকালীন সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা। তিনি চতুর্থবারের মতো জয়ী হয়ে টানা তিনবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। গত নির্বাচনে তার দল ক্ষমতাসীন আওয়ামী লীগ সংসদের ৩শ আসনের মধ্যে ২৮৮টিতেই জয় লাভ করে।  ১৯৮১ সাল থেকে টানা প্রায় ৩৮ বছর ধরে বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগের দলীয় প্রধানের দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। ১৯৯৬ সালের ২৩ জুন প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন তিনি। এরপর থেকেই শক্ত হাতে দলকে নিয়ন্ত্রণ করছেন শেখ হাসিনা। দেশের খাদ্য নিরাপত্তা, শিক্ষার উন্নয়ন এবং স্বাস্থ্যসেবার প্রতি জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী।  ফোর্বসের তালিকায় প্রভাবশালী শীর্ষ ১০ নারীর তালিকায় আছেন অ্যাঙ্গেলা মেরকেল, ক্রিস্টিনে লেগারদে, নেন্সি পেলোসি, আরসুলা ভন দের লেয়েন, মেরি বারা, মেলিন্ডা গেটস, আবিগেইল জনসন, আনা পেট্রিসিয়া বোটিন, গিনি রোমেটি এবং মেরিলিন হিউসন। ২০১৮ সালে ফোর্বসের প্রভাবশালী ১শ নারীর তালিকায় শেখ হাসিনার অবস্থান ছিল ২৬তম।
বিশ্বের প্রভাবশালী ১শ নারীর তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগজিন। এই তালিকার শীর্ষ একশ নারীর মধ্যে প্রথম অবস্থানে রয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। তালিকার ২৯তম অবস্থানে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের ইতিহাসে দীর্ঘকালীন সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা। তিনি চতুর্থবারের মতো জয়ী হয়ে টানা তিনবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। গত নির্বাচনে তার দল ক্ষমতাসীন আওয়ামী লীগ সংসদের ৩শ আসনের মধ্যে ২৮৮টিতেই জয় লাভ করে। ১৯৮১ সাল থেকে টানা প্রায় ৩৮ বছর ধরে বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগের দলীয় প্রধানের দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। ১৯৯৬ সালের ২৩ জুন প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন তিনি। এরপর থেকেই শক্ত হাতে দলকে নিয়ন্ত্রণ করছেন শেখ হাসিনা। দেশের খাদ্য নিরাপত্তা, শিক্ষার উন্নয়ন এবং স্বাস্থ্যসেবার প্রতি জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী। ফোর্বসের তালিকায় প্রভাবশালী শীর্ষ ১০ নারীর তালিকায় আছেন অ্যাঙ্গেলা মেরকেল, ক্রিস্টিনে লেগারদে, নেন্সি পেলোসি, আরসুলা ভন দের লেয়েন, মেরি বারা, মেলিন্ডা গেটস, আবিগেইল জনসন, আনা পেট্রিসিয়া বোটিন, গিনি রোমেটি এবং মেরিলিন হিউসন। ২০১৮ সালে ফোর্বসের প্রভাবশালী ১শ নারীর তালিকায় শেখ হাসিনার অবস্থান ছিল ২৬তম।
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com