সিরাতে মুস্তাক্বীম বার্সেলোনার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৯

সিরাতে মুস্তাক্বীম বার্সেলোনার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

সিলেট রিপোর্টঃ

স্পেনের বার্সেলোনায় সিরাতে মুস্তাক্বীমের উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। রোববার(১১ আগস্ট ২০১৯) ঈদ-উল আযহা নামাজ পরবর্তি বার্সেলোনায় খারদিন দে মিরামার পার্কে এ ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

সিরাতে মুস্তাক্বীমের সভাপতি মাওলানা আব্দুল আহাদের সভাপতিত্বে শুরা সদস্য হাফিজ মাওলানা আব্দুল কাদির মাহদির পরিচালনায় শুরুতে কোরআনে পাক থেকে তেলাওয়াত করেন মাওলানা আলিম উদ্দিন
সভায় বক্তব্যে রাখেন শায়খ মাওলানা মুতিউর রাহমান,শুরা সদস্য শায়খ মাওলানা ইলিয়াছ আহমদ,মাওলানা আব্দুল মালিক,হাফিজ মাওলানা মাসউদ আহমদ,মাওলানা নেছার আহমদ,মাওলানা জাহেদ আহমদ, ভাই আমজাদ প্রমুখ।

বক্তব্যে বক্তারা বলেন পশু কুরবানীর প্রেরনায় উদ্বুদ্ধ হয়ে নিজেদের ভেতরে গেড়ে বসা পশুত্ব চরিত্র বিসর্জন করতে হবে, সমস্ত পাশবিকতা নির্মূলের নজরানা পেশ করতে হবে। আর মানুষের ভেতরের পশুত্ব বিসর্জন ও মানুষত্য তৈরি হওয়াই কুরবানীর মূল শিক্ষা। সভায় বিশ্বের ভিবিন্ন প্রান্তে নির্যাতিত মুসলমানদের সাহয্যে এগিয়ে আসার ও তাদের জন্য দু’আ করার আহবান করেন। এছাড়া পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে বাংলাদেশ ও প্রবাসে অবস্হানরত সকল মুসলিম উম্মাহর প্রতি শুভেচ্ছা জানিয়েছেন।

পরিশেষে কাশ্মীর সহ নির্যাতিত মুসলমানদের জন্য দু’আ মাধ্যমে সভার সমাপ্তি হয়। দু’আ পরিচালনা করেন মাওলানা আব্দুল মালেক।

এই সংবাদটি 7 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com