স্বাধীনতার চেতনা বাস্তবায়নে বাম বিকল্প গড়ার আহ্বান

প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৬

স্বাধীনতার চেতনা বাস্তবায়নে বাম বিকল্প গড়ার আহ্বান
ডেস্ক রিপোর্ট:  স্বাধীনতার ৪৫ বছর পেরিয়ে গেলেও আজও স্বাধীনতার সেই চেতনা বাস্তবায়িত হয়নি। উপরন্তু মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালিত না করায় দেশ ও জনগণ আজ ভয়াবহ সংকটে জর্জরিত হয়েছে বলে মন্তব্য করেছেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জননেতা কমরেড বজলুর রশীদ ফিরোজ।

শনিবার (১২ নভেম্বর) বিকেল চার টায় সিলেট কোর্ট পয়েন্টে বাসদের সিলেট জেলা শাখার উদ্যোগে ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং মহান রুশ বিপ্লবের ৯৯তম বার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে এই কথা বলেন।

তিনি বলেন, আজ থেকে ৯৯ বছর আগে রাশিয়ায় মহান লেনিনের নেতৃত্বে পৃথিবীর বুকে প্রথম শ্রমিক শ্রেণির রাষ্ট্র সমাজতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছিলো। সেই মহান সমাজতান্ত্রিক বিপ্লব থেকে শিক্ষা নিয়ে আমাদের দেশেও শোষণমুক্তির লড়াই গড়ে তুলতে হবে। সমাজতান্ত্র প্রতিষ্ঠা করতে হবে। তিনি সেই সংগ্রামে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতাকে ঐক্যবদ্ধ হয়ে বাসদ-এর পতাকা তলে সমবেত হয়ে বাসদকে শক্তিশালী করে জোট-মহাজোটের বাইরে বাম বিকল্প শক্তি গড়ে তোলার আহ্বান জানান।

সমাবেশে বাসদ জেলা সম্বনয়ক আবু জাফরের সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় আরও বক্তব্য রাখেন শ্রমিক ফ্রন্ট জেলা সাধারন সম্পাদক শাহজান আহমদ, ছাত্র ফ্্রন্ট মহানগর সভাপতি পাপ্পু চন্দ প্রমুখ। উপস্থিত ছিলেন বাসদ জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সাবেক ছাত্র নেতা সিরাজ আহমদ, প্রবাসী রাজনৈতিক বিশ্লেষক নেছার আহমদ , চারণ সাংস্কৃতিক কেন্দ্র সিলেট জেলা আহবায়ক নাজিকুল ইসলাম রানা, ছাত্র ফ্রন্ট মহানগর নেতা সন্জয় শর্মা, আশিক মোস্তফা, সুমন মিয়া , সাজ্জাদ হোসাইন, শাহ খূরুম কলেজ শাখা ছাত্র ফ্রন্টের আহবায়ক এনামুল হক সামী প্রমুখ।

সমাবেশ শেষে একটি লাল পতাকার বর্ণাঢ্য মিছিল নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

এই সংবাদটি 163 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com