বৃহস্পতিবার, ২২ আগ ২০১৯ ০৬:০৮ ঘণ্টা

মোহনগঞ্জের ২ নং ইউপি কমপ্লেক্স ভবন বরুংকা বাজারে স্থাপনের দাবীতে সংবাদ সম্মেলন

Share Button

মোহনগঞ্জের ২ নং ইউপি কমপ্লেক্স ভবন বরুংকা বাজারে স্থাপনের দাবীতে সংবাদ সম্মেলন

মোহনগঞ্জ প্রতিনিধি: নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার ২নং বড়তলী বানিয়াহারী ইউনিয়ন পরিষদের কমপ্লেক্স ভবন বরুংকা বাজারে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের পাশে নির্ধারিত স্থানে হওয়ার দাবীতে ও এ নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে বড়তলী বানিয়াহারী ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় মোহনগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন
উপজেলা আওয়ামী লীগ নেতা মো. নূরুল হক। তিনি তাঁর বক্তব্যে বলেন, আজ থেকে প্রায় ৫২ বছর আগে মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম আঃ মজিদ চেয়ারম্যানের পরিষদের নেতৃত্বে সকলের মতামতের আলোকে মোহনগঞ্জ উপজেলাধীন ২নং বড়তলী বানিয়াহারী ইউনিয়ন পরিষদের কার্যালয়টি
ইউনিয়নের মধ্যবর্তী স্থান বরুংকা বাজারে স্থাপিত হয়ে অদ্যবধি এর কার্য়ক্রম চলমান রয়েছে।

গত ১৯৯৬ ইং সালে সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান সরকারি বরাদ্দে ইফাত প্রকল্পের মাধ্যমে প্রায় সাড়ে ৯ লক্ষ টাকা ব্যয়ে পরিষদের সাবেক আধাপাকা ঘরটিকে বিল্ডিংয়ে রুপ দেন। পরবর্তীতে এই বিল্ডিংয়ে সরকারি খরচে ইন্টারনেট সংযোগসহ পরিষদ পরিচালনায় যাবতীয় সুযোগ সুবিধা প্রদান করা হয়েছে।

এতদসত্ত্বেও বেশ কয়েক বছর আগে ইউপি কার্যালয়টি ইউনিয়নের নগর গ্রামে স্থাপনের পক্ষে বজলুল আলম খাঁন নামে এক ব্যক্তি বাদী হয়ে একটি মামলা করেন।

·
একপর্যায়ে মামলাটি বরুংকা বাজার পরিষদের পক্ষে রায় হলে বাদীপক্ষ হাইকোর্টে আপিল করেন। আপিল মামলাটি এখনো চলমান ( মামলা নং- ২৫৯৯) থাকার পরও গত ২৩ এপ্রিল, ২০১৯ তারখে বর্তমান চেয়ারম্যান মো. মুখলেছুর রহমান তার ব্যক্তিগত মতে ইউনিয়ন পরিষদের রেজুলেশন ছাড়াই প্রশাসনিক ক্ষমতা দিয়ে তাঁর বাড়ির পাশে ইউনিয়নের এক প্রান্তে নগর গ্রামের একটি নিম্ন ভুমিতে কমপ্লেক্স ভবনটি স্থাপন হওয়ার জন্য উপজেলা পরিষদে একটি রেজুলেশন করেন।

উল্লখ্য, বরুংকা বাজার পরিষদ কার্যালয় ও কমপ্লেক্স ভবনের জন্য ৩৫ শতাংশ জায়গা বিদ্যমান রয়েছে। অপরদিকে নগর পরিষদ বরাবরে কোন জায়গা আছে বলে আমাদের জানা নেই। এছাড়াও ইউপি কমপ্লেক্স ভবনের স্থান নির্ধারনের ক্ষেত্রে সরকারি পরিপত্রে যেসব শর্ত রয়েছে সমস্ত শর্তই বরুংকা বাজার পরিষদের অনুকূলে।

বক্তব্যে আরো বলা হয়, সম্প্রতি নগর গ্রামে ইউপি পরিষদ স্থাপনের পক্ষে হাইকোর্ট রায়
দিয়েছে মর্মে যে মিথ্যাচার করা হয়েছে আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং ইউপি কমপ্লেক্স ভবনটি বরুংকা বাজার পরিষদের পাশে নির্ধারিত স্থানে স্থাপন করার জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা মো. নূরুল হক, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু তালেব রতন, উপজেলা জাতীয় পার্টির নেতা তোফাজ্জল হোসেন বকুল, উপজেলা আওয়ামী লীগ নেতা নাজিম উদ্দীন, উপজেলা যুবলীগ নেতা নাজমুল আলম মুন্না, যুবলীগ নেতা মাইনুল হাসান রুবেল, আওয়ামী লীগ নেতা শামছুল আলম, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শফিউল আলম নিয়াশা, আওয়ামী লীগ নেতা মো. খোকন মিয়া, আওয়ামী লীগ নেতা সারোয়ার খোকন, ইউপি সদস্য আঃ রাজ্জাক বাচ্চু, ইউপি সদস্য আমিনুল ইসলাম ফুলচাঁন, ইউপি সদস্য রাকিব হাসান, নারী ইউপি সদস্য মাকসুদা আক্তার, সাবেক ইউপি সদস্য মো. শাহজাহান, প্রেসক্লাব সভাপতি এম এস দোহা, প্রেসক্লাব সেক্রেটারি মো. কামরুল ইসলাম প্রমুখ।

এই সংবাদটি 1,011 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com