কাশ্মীর নিয়ে মুফতি রফি উসমানির পয়গাম

প্রকাশিত: ১১:০২ পূর্বাহ্ণ, আগস্ট ২৪, ২০১৯

ডেস্করিপোর্টঃ “কাশ্মীরের সংকট না জাতিসংঘ সমাধান করতে পারবে, না দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে এ সংকটের সমাধান হবে। আমাদের মতে, একমাত্র জিহাদই এ সংকট সমাধান করতে পারে।” বলেছেন পাকিস্তানের মুফতিয়ে আজম, দারুল উলুম করাচির মুহতামিম, পাকিস্তানের বর্ষীয়ান আলেমে দ্বীন মুফতি রফি উসমানি। গতকাল দারুল উলুম করাচির ফেইস বুক পেজে এক সাক্ষাৎসারে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জিহাদ এমন এক জিনিস যদি পাকিস্তান সরকার জিহাদের এলান করে দেয়, তাহলে পাকিস্তানের রাজনৈতিক দল তাদের মতভেদ ভুলে যাবে। সকলে পাকিস্তানের পতাকা তলে একত্র হয়ে জিহাদ করবে। এবং আল্লাহর মদদে তারা বিজয় লাভ করবে। আমাদের এখনও আশা, কাশ্মীর ইস্যুতে জিহাদই একটা সমাধান দিতে পারে।

মুফতি রফি উসমানি বলেন, শত্রুরা সব সময় এ ষড়যন্ত্র করে যাচ্ছে যেন কোনো সিদ্ধান্তমূলক জিহাদ সংঘটিত না হয়। আজ সত্তর বছর পার হয়ে গেল। জাতিসংঘ কাশ্মীর ইস্যুকে একটি আন্তর্জাতিক বিষয় সাব্যস্ত করেছে। এবং কাশ্মীরের জনগণকে নিজেদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার দিয়েছে। কিন্তু ভারত জাতিসংঘের সিদ্ধান্তের বিপরীত জুলুম নির্যাতনের মাধ্যমে দেশটিকে দখল করে রেখেছে।

মুসলিম উম্মাহকে তিনি কাশ্মীরী মুসলমানদের জন্যে শুধু মৌখিক সহযোগিতাই নয়, কাজের মাধ্যমে সহযোগিতার  আহ্বান জানিয়ে বলেন, আজাদ কাশ্মীরও জিহাদের মাধ্যমেই আজাদ হয়েছে। সুতরাং  এই কাশ্মীর স্বাধীন করতে হলেও জিহাদের বিকল্প নেই।

এই সংবাদটি 130 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com