সিলেটসোমবার , ১৪ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ডোনাল্ড ট্রাম্প’র জন্ম পাকিস্তানে!

Ruhul Amin
নভেম্বর ১৪, ২০১৬ ১১:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:
হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিন্টনকে হারিয়ে ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলেন তিনি। কিন্তু শুরুর পথ চলাটা এত মসৃণ ছিল না।

ব্যক্তিগত জীবনের কেচ্ছা, বিতর্কিত মন্তব্য নিয়ে প্রথম থেকেই ট্রাম্প ছিলেন সমালোচনার কেন্দ্রে। তার প্রার্থী হওয়া থেকে শুরু করে আর্থিক তছরুপ, যৌন কেচ্ছা থেকে শুরু করে উদ্ভট মন্তব্য- সবেতেই বিতর্কে জড়িয়েছেন তিনি। অনেকেই ভাবতে পারেননি ডোনাল্ড ট্রাম্পই হতে চলেছেন পৃথিবীর সবচেয়ে শক্তিধর দেশটির পরবর্তী প্রেসিডেন্ট। সদ্য নির্বাচনে জিতে আমেরিকার প্রেসিডেন্ট হয়েছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

আর কয়েক দিনের মধ্যেই হোয়াইটহাউসে পা রাখব রাখব করছেন, এমন সময় ফের বিতর্ক। এবার একেবারে নিজের জন্ম পরিচয় নিয়েই বিতর্কে ট্রাম্প। রাতারাতি তিনি জন্মসূত্রে পাকিস্তানি হয়ে যাওয়ার খবরে চোখ কপালে উঠেছে গোটা বিশ্বেরই।

সম্প্রতি পাকিস্তানের সংবাদ মাধ্যম নিও নিউজ দাবি করেছে,

আমেরিকার ভাবি প্রেসিডেন্টের জন্ম নাকি আসলে পাকিস্তানে। শুধু এটুকু বলেই রণে ভঙ্গ দেয়নি তারা। ট্রাম্পের সঙ্গে মুখের মিল আছে এমন একজন বালকের ছবি দেখিয়ে দাবি করা হয়েছে, ওই বালকই নাকি ছোটবেলার ট্রাম্প!

পাকিস্তানের ওয়াজিরিস্তান এলাকায় নাকি ট্রাম্পের জন্ম। তবে তখন তার নাম ট্রাম্প ছিল না। ছোটবেলার সেই ট্রাম্প ওরফে দাউদ ইব্রাহিম খানের প্রাথমিক পড়াশুনাও নাকি পাকিস্তানেই।

নিও নিউজের দাবি, শৈশবেই দাউদের বাবা-মা দুর্ঘটনায় মারা যাওয়ায় ট্রাম্পের বর্তমান পরিবার তাকে দত্তক নিয়ে আমেরিকায় নিয়ে যায়।