সিলেটসোমবার , ১৪ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নতুন ইসির রূপরেখা দেবেন খালেদা

Ruhul Amin
নভেম্বর ১৪, ২০১৬ ১১:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  বর্তমান কমিশনের মেয়াদ শেষে নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনের বিষয়ে দলের পক্ষ থেকে একটি রূপরেখা ১৮ নভেম্বর উপস্থাপন করবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রাজধানীর গুলশানের ওয়েস্টিন হোটেলে  সংবাদ সম্মেলনের মাধ্যমে রূপরেখাটি তুলে ধরবেন তিনি।

রবিবার রাতে ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন দলটির সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল।

গত পরশু রাজধানীতে এক মানববন্ধনে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছিলেন, নির্বাচন কমিশন পুনর্গঠনের জন্য খালেদা জিয়া খুব শিগগির ২০ দলের পক্ষ থেকে সবার জন্য একটি গ্রহণযোগ্য রূপরেখা দেবেন। তাদের বক্তব্যের দুই দিন পরই এমন সিদ্ধান্তের কথা জানা গেল।

বিএনপির একটি সূত্র জানায়, ১৮ নভেম্বর বিকাল চারটায় সংবাদ সম্মেলনে বক্তব্য দেবেন খালেদা জিয়া। এতে একাদশ জাতীয় সংসদ নির্বাচন কীভাবে অবাধ, সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্য করা যায় সে বিষয়ে প্রস্তাব তুলে ধরবেন তিনি।

বিএনপির এক শীর্ষ নেতা বলেন, গত ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসে খালেদা জিয়া ইসি পুনর্গঠনের রুপরেখা দিতেন। কিন্তু সরকারের পক্ষ থেকে সমাবেশের অনুমতি না মেলায় সংবাদ সম্মেলনের মাধ্যমেই তিনি ইসি পুনর্গঠনের রুপরেখা দেবেন।

এ নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মাহাবুবুর রহমান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহামুদ চৌধুরী কাজ করছেন বলে জানা গেছে।