গুলশান থেকে-ট্রাম্প টাওয়ার, বালুভর্তি ট্রাক!

প্রকাশিত: ১২:০৫ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৬

গুলশান থেকে-ট্রাম্প টাওয়ার, বালুভর্তি ট্রাক!

ডেস্ক রিপোর্ট:
মার্কিন নির্বাচন পরবর্তী আন্দোলনের প্রেক্ষিতে নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন ট্রাম্প টাওয়ারের সামনে বালির ট্রাক মোতায়েন করেছে পুলিশ।
ট্রাম্পের নিরাপত্তা ও সম্পদ রক্ষায় এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে সে দেশের পুলিশ। তবে ট্রাম্পের দলের নেতাকর্মীরা বলছেন, নবনির্বাচিত প্রেসিডেন্টকে বিব্রত করার জন্যই এমনটি করা হয়েছে।
বাংলাদেশে সর্বশেষ ২০১৩ সালের নির্বাচনের পূর্বে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ের সমানে বালির ট্রাক দিয়ে ব্যারিকেড তৈরি করেছিলো প্রশাসন। এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। সেই সময়ে বাংলাদেশের রাজনীতিতে অন্যতম আলোচিত হয়ে ওঠা বালির ট্রাক এবার মার্কিন প্রশাসনকেও ব্যবহার করতে দেখা যাচ্ছে।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, ট্রাম্পের বিভিন্ন বিলাসবহুল ও গুরুত্বপূর্ণ স্থাপনার সামনে বালুবোঝাই ট্রাক মোতায়েন করা হয়েছে।

বুধবার থেকেই ম্যানহাটনের ট্রাম্প টাওয়ারের সামনে নিউইয়র্ক পয়োঃনিষ্কাশন বিভাগের অনেকগুলো বালুবোঝাই ট্রাক মোতায়েন করা হয়। এর মাধ্যমে টাওয়ারের চারদিকে প্রতিরক্ষা বেষ্টনী গড়ে তোলা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক নিরাপত্তা বাহিনীর এক সদস্য জানিয়েছেন, অব্যাহত বিক্ষোভের মুখে বিস্ফোরণজনিত ঘটনা থেকে ট্রাম্প টাওয়ারকে রক্ষায় এ পদক্ষেপ নেয়া হয়েছে।

এদিকে রয়টার্স ও টিএমজেড ট্রাকগুলো নিউইয়র্ক স্যানিটেশন বিভাগের উল্লেখ করলেও ওয়াশিটন পোস্টের কাছে এ বিষয়ে বক্তব্য দিতে স্যানিটেশন কর্তৃপক্ষ অপারগতা প্রকাশ করেছে।

নিউইয়র্ক পুলিশ বিভাগের পক্ষ থেকেও এ বিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে স্যানিটেশন বিভাগের এক কর্মীর বরাত দিয়ে টিএমজেড জানিয়েছে, শুধু ট্রাম্প টাওয়ার নয়, নিউইয়র্কের পেনিনসুলা হোটেল, হিলটন হোটেল ও জ্যাকব কে জাভিটস কনভেনশন সেন্টারের সামনেও বালু ভর্তি ট্রাক মোতায়েন করা হয়েছে। এসব স্থাপনার অনেকগুলো কক্ষই ট্রাম্পের নির্বাচনী প্রচারণা কাজে ব্যবহার হয়েছে।

নিরাপত্তা কথা বলা হলেও সরকার আসলে ট্রাম্পকে বিব্রত করতেই এটি করছে, এমন অভিযোগ ট্রাম্প সমর্থকদের। নির্বাচিত প্রেসিডেন্টকে শান্তিপূর্ণ ভাবে ক্ষমতা হস্তান্তরে গড়িমসি করা হলে আগুন জ্বলবে বলে জানিয়েছে রিপাবলিকান সমর্থকরা।

এই সংবাদটি 134 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com