বুধবার, ০৪ সেপ্টে ২০১৯ ০৩:০৯ ঘণ্টা

সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকীতে যোগ দিবেন ড. আসিফ নজরুল

Share Button

সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকীতে যোগ দিবেন ড. আসিফ নজরুল

সিলেট রিপোর্ট: সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের দশম মৃত্যুবার্ষিকী আগামীকাল ৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার)। বরেণ্য এই রাজনীতিবিদের স্মরণে ‘মরহুম এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ’ আয়োজন করেছে কোরআন খতম, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের।

বৃহস্পতিবার বিকেল ৩টায় নগরীর রিকাবীবাজার কবী নজরুল অডিটরিয়ামে ‘মরহুম এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের উদ্যোগে আয়োজন করা হয়েছে তার জীবন ও কর্ম বিষয়ক আলোচনা সভা। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও বিশিষ্ট কলামিস্ট ড. আসিফ নজরুল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ‘মরহুম এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের আহবায়ক সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। উক্ত আলোচনা সভায় সিলেটবাসীকে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন ‘মরহুম এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের আহবায়ক সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

মরহুম এম সাইফুর রহমান বাণিজ্যমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী ও একাধিকবার অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তাঁর রাজনৈতিক জীবন শুরু হয় ১৯৭৬ সালে জিয়াউর রহমান সরকারের বাণিজ্য উপদেষ্টা হিসেবে। তিনি ১৯৭৯ সালে মৌলভীবাজার-৩ আসন থেকে সাংসদ নির্বাচিত হন। ১৯৯৬ সালে ষষ্ঠ ও সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসন এবং ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ ও সিলেট-১ আসন থেকে নির্বাচিত হন। অর্থমন্ত্রী হিসেবে সংসদে ১২ বার বাজেট উপস্থাপনের রেকর্ড রয়েছে তাঁর।

২০০৯ সালের ৫ সেপ্টেম্বর ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া এলাকায় এক সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন।

এই সংবাদটি 1,071 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com