বৃহস্পতিবার, ০৫ সেপ্টে ২০১৯ ১০:০৯ ঘণ্টা

ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা,নিউইয়র্ক এর সংবর্ধনা সভা অনুষ্ঠিত

Share Button

ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা,নিউইয়র্ক এর সংবর্ধনা সভা অনুষ্ঠিত

সিলেটরিপোর্টঃ

ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা,নিউইয়র্ক গত ২রা সেপ্টেম্বর সোমবার ওজনপার্কের ফুলকলি রেষ্টুরেন্টে লন্ডন থেকে আগত নর্থ লন্ডনের মসজিদে আয়শা টুটিনহাম এর সম্মানিত ইমাম, ইসলামিক সোসাইটি অফ কানাইঘাট ইউকের ভাইস প্রেসিডেন্ট,মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা সায়েম নূরুর রহমান চৌধুরীকে সংবর্ধিত করেছে ।

সংগঠনের সভাপতি রশীদ আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জামিল আনসারীর সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক জনাব আলতাফ হোসাইন, সাংবাদিক আলম চৌধুরী,বিএমএমসিসি ইসলামিক স্কুলের সিনিয়র শিক্ষক মাওলানা মমতাজুল করীম ও জনাব খালেদ হোসাইন।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা,নিউইয়র্ক এর সহ সাধারণ সম্পাদক জনাব সৈয়দ আলী,প্রচার সম্পাদক মহসীন মাসরুর,কার্যনির্বাহী সদস্য মৌলভী আলা উদ্দিন প্রমূখ।

সংবর্ধিত অতিথি মাওলানা সায়েম নূরুর রহমান চৌধুরী বলেন, প্রত্যেক প্রবাসীকে বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে ভুমিকা রাখতে হবে।তিনি বলেন, প্রবাসে কমিউনিটির উন্নয়নে ও মননে সকল বাংলাদেশীরা এক এবং অভিন্ন। তাকে নিউইয়র্কে সম্মান জানানোর জন্য ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা, নিউইয়র্ককে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি অতি সাধারণ মানুষ।নিজে এভাবে লোকিকতায় বিশ্বাস করেন না। প্রবাসে এসে বাংলাদেশকে ভুলে যাননি বরং নিজের মাটি ও দেশের গর্বিত ইতিহাসকে সব সময় সবার উর্ধে তোলে ধরার চেষ্টা করেছেন।

তিনি আরো বলেন,আমি বিশ্বের রাজধানী হিসেবে খ্যাত নিউইয়র্ক সফরে এসে সেখানে বসবাসরত বৃৃৃহত্তর জৈন্তাবাসী যে ভালবাসা দেখালো, তাতে মনে হয়েছে যেনো আমি চলে গিয়েছি প্রিয় জন্মভূমি সিলেটে।

বৃহত্তর জৈন্তার সন্তানেরা এই কর্মব্যাস্ত নগরীতেও সবকিছু ছেড়ে দিয়ে সার্বক্ষনিক খোঁজ খবর নিয়ে যে ভালবাসার বন্ধনে আবদ্ধ করলো তা আমার হৃদয়ে গাঁথা থাকবে আজীবন।ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা, নিউইয়র্ক ঘরোয়াভাবে যে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করলো, তা সত্যিই অতূলনীয়।আসলেই বৃহত্তর জৈন্তা মায়ের প্রবাসী সন্তানেরা অন্তর থেকে যে ভালবাসা দেখিয়েছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে চিরদিন। দোয়া করি সবাই ভাল থাকুন,ঐক্যবদ্ধ থাকুন,পাশাপাশি পরিবারের ও এলাকার আর্থসামাজিক কল্যাণে নিয়োজিত থাকুন।

সভাপতির বক্তব্যে ফাউন্ডেশনের সভাপতি রশীদ আহমদ সংবর্ধিত অতিথি মাওলানা সায়েম চৌধুরীর ভূঁয়সী প্রশংসা করেন।তিনি সিলেটের গর্ব আখ্যায়িত করে বলেন,উনি দীর্ঘদিন ধরে নর্থ লন্ডনে বাংলাদেশী কমিউনিটির সেবা করে যাচ্ছেন। তিনি সংবর্ধিত অতিথির প্রবাস জীবনের উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন,প্রবাসীরা বাংলাদেশের গৌরবের ইতিহাসের অংশ। তাদের বাদ দিয়ে বর্হিবিশ্বে প্রবাসীদের গর্বের ইতিহাস লেখা সম্ভব নয় ।
অনুষ্টানে মাওলানা সায়েম নূরুর রহমান চৌধুরীকে সংগঠনের মনোগ্রাম সম্বলিত একটি ক্রেস্ট উপহার প্রদান করা হয়।
উল্লেখ্য যে মাওলানা সায়েম নূরুর রহমান চৌধুরী ব্যক্তিগতভাবে এক সপ্তাহের সংক্ষিপ্ত সফরে নিউইয়র্ক আসেন এবং এটি তার আমেরিকার প্রথম সফর।

এই সংবাদটি 1,019 বার পড়া হয়েছে

বিশ্বের প্রভাবশালী ১শ নারীর তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগজিন। এই তালিকার শীর্ষ একশ নারীর মধ্যে প্রথম অবস্থানে রয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। তালিকার ২৯তম অবস্থানে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বাংলাদেশের ইতিহাসে দীর্ঘকালীন সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা। তিনি চতুর্থবারের মতো জয়ী হয়ে টানা তিনবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। গত নির্বাচনে তার দল ক্ষমতাসীন আওয়ামী লীগ সংসদের ৩শ আসনের মধ্যে ২৮৮টিতেই জয় লাভ করে।  ১৯৮১ সাল থেকে টানা প্রায় ৩৮ বছর ধরে বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগের দলীয় প্রধানের দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। ১৯৯৬ সালের ২৩ জুন প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন তিনি। এরপর থেকেই শক্ত হাতে দলকে নিয়ন্ত্রণ করছেন শেখ হাসিনা। দেশের খাদ্য নিরাপত্তা, শিক্ষার উন্নয়ন এবং স্বাস্থ্যসেবার প্রতি জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী।  ফোর্বসের তালিকায় প্রভাবশালী শীর্ষ ১০ নারীর তালিকায় আছেন অ্যাঙ্গেলা মেরকেল, ক্রিস্টিনে লেগারদে, নেন্সি পেলোসি, আরসুলা ভন দের লেয়েন, মেরি বারা, মেলিন্ডা গেটস, আবিগেইল জনসন, আনা পেট্রিসিয়া বোটিন, গিনি রোমেটি এবং মেরিলিন হিউসন। ২০১৮ সালে ফোর্বসের প্রভাবশালী ১শ নারীর তালিকায় শেখ হাসিনার অবস্থান ছিল ২৬তম।
বিশ্বের প্রভাবশালী ১শ নারীর তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগজিন। এই তালিকার শীর্ষ একশ নারীর মধ্যে প্রথম অবস্থানে রয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। তালিকার ২৯তম অবস্থানে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের ইতিহাসে দীর্ঘকালীন সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা। তিনি চতুর্থবারের মতো জয়ী হয়ে টানা তিনবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। গত নির্বাচনে তার দল ক্ষমতাসীন আওয়ামী লীগ সংসদের ৩শ আসনের মধ্যে ২৮৮টিতেই জয় লাভ করে। ১৯৮১ সাল থেকে টানা প্রায় ৩৮ বছর ধরে বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগের দলীয় প্রধানের দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। ১৯৯৬ সালের ২৩ জুন প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন তিনি। এরপর থেকেই শক্ত হাতে দলকে নিয়ন্ত্রণ করছেন শেখ হাসিনা। দেশের খাদ্য নিরাপত্তা, শিক্ষার উন্নয়ন এবং স্বাস্থ্যসেবার প্রতি জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী। ফোর্বসের তালিকায় প্রভাবশালী শীর্ষ ১০ নারীর তালিকায় আছেন অ্যাঙ্গেলা মেরকেল, ক্রিস্টিনে লেগারদে, নেন্সি পেলোসি, আরসুলা ভন দের লেয়েন, মেরি বারা, মেলিন্ডা গেটস, আবিগেইল জনসন, আনা পেট্রিসিয়া বোটিন, গিনি রোমেটি এবং মেরিলিন হিউসন। ২০১৮ সালে ফোর্বসের প্রভাবশালী ১শ নারীর তালিকায় শেখ হাসিনার অবস্থান ছিল ২৬তম।
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com